টস হেরে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

0
83

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে সুপার টুয়েলভে দ্বিতীয় জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামছে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তেম্বা বাভুমা। ফলে ব্যাটিংয়ে নামতে হচ্ছে দাসুন শানাকার দলকে।

গ্রুপ-এ থেকে দুই ম্যাচ খেলে এখন পর্যন্ত একটি করে জয়-হার উভয় দলেরই। নিজেদের তৃতীয় ম্যাচে মুখোমুখি শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা। দুই দলই দ্বিতীয় জয়ের স্বাদ পেতে মরিয়া।

এর আগে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৫ উইকেটে জয় পায় শ্রীলঙ্কা। টাইগারদের ছুঁড়ে দেয়া ১৭১ রানের টার্গেট স্পর্শ করতে গিয়ে শুরুতে বিপদে পড়লেও প্রতিপক্ষের দুর্বল ফিল্ডিংয়ের কারণে জয় নিয়ে মাঠ ছাড়ে লঙ্কানরা। সুপার টুয়েলভে শুরুটা দারুন হলেও দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হার মানে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৫৪ রান করেছিলো তারা। ১৫৫ রানের টার্গেট সহজেই স্পর্শ করে ফেলে অস্ট্রেলিয়া।

অন্যদিকে অস্ট্রেলিয়ার কাছে ৫ উইকেটে হার দিয়ে আসর শুরু করলেও ঘুরে দাঁড়াতে সময় লাগেনি দক্ষিণ আফ্রিকার। দ্বিতীয় ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৮ উইকেটের জয় তুলে নেয় প্রোটিয়ারা।

টি-টোয়েন্টিতে অবশ্য শ্রীলঙ্কার বিপক্ষে এগিয়ে দক্ষিণ আফ্রিকাই। এখন পর্যন্ত ১৬ ম্যাচে ১০ বার জিতেছে প্রোটিয়ারা। আর ৫ বার জয় পায় শ্রীলঙ্কা। ১টি ম্যাচ টাই হয়।

এদিন শ্রীলঙ্কা দল অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামলেও একটি পরিবর্তন নিয়ে বোলিংয়ে নেমেছে দক্ষিণ আফ্রিকা। আগের ম্যাচে না খেলা কুইন্টন ডি কক ফিরেছেন এ ম্যাচেই। যাতে বাদ পড়েছেন হেনরিখ ক্লাসেন।

শ্রীলংকা দল: কুশল পেরেরা, পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, আভিস্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপাকশে, ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, দুশমন্থা চামিরা, মাহীশ থিকশানা ও লাহিরু কুমারা।

দক্ষিণ আফ্রিকা: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, রিজা হেনড্রিকস, ডেভিড মিলার, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, এনরিক নরকিয়া ও তাবরাইজ শামসি।