রাজশাহীতে চলতি মাসে ছয় সাংবাদিক করোনায় আক্রান্ত

0
72

পুঠিয়া প্রতিনিধিঃ রাজশাহীতে আরো চারজন সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছে। গতকাল একসাথে চার জনের নমুনা পজেটিভ আসে। এ নিয়ে রাজশাহীতে মোট ছয় জন সাংবাদিক আক্রান্ত হলেন।

আক্রান্তরা হলেন দৈনিক সানশাইন পত্রিকার আসাদুজ্জামান নূর, দৈনিক রাজশাহীর সংবাদ পত্রিকার আব্দুর রহিম, সোনালী সংবাদের দুর্গাপুর প্রতিনিধি মিজানুর রহমান। এবং কৃৃষিভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার টোয়েন্টিফোর ডটকমের রাজশাহী জেলা প্রতিনিধি মেহেদী হাসান। এদের মধ্যে নূর ও রহিম রাজশাহী কলেজের শিক্ষার্থী।

গতকাল শনিবার রামেক হাসপাতালের করোনা পরীক্ষা ল্যাবে তাদের নমুনায় করোনা ধরা পড়ে। জানা যায়, নূর ও রহিমসহ কয়েকজন ছাত্র একত্রে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার ১৫ নম্বর ওয়ার্ডে একটি বাড়ি ভাড়া করে থাকেন। এর মাঝে গত সপ্তাহে নূর ও রহিমের সর্দি ও জ্বার দেখা দেয়। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে তাদেরকে করোনা পরীক্ষার পরামর্শ দেয়। এর পর তারা সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করেন ও গত ১৮ তারিখে নমুনা দেন। এর পর গতকাল শনিবার তাদের নমুনা রামেক হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়।

গতকাল শনিবার সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষ তাদের করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন। আর মিজানুর রহমান দুর্গাপুরে থাকেন। তিনি সেখান থেকেই সমাজে মেলা মেশা করে সংক্রমিত হয়েছেন। এর আগে রাজশাহীর এসএ টিভির ক্যামেরা পার্সন আবু সাইদ ও মোহনা টিভির সাংবাদিক মেহেদী হাসান শ্যামল করোনায় আক্রান্ত হন। তারা নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন। সর্ব প্রথম চলতি মাসের নয় তারিখে আক্রান্ত হন এসে টিভির ক্যামেরাপার্সন আবু সাইদ।