ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০০ শয্যায় উন্নীত করার ঘোষনা

0
80

ঘাটাইল(টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ১০০ শয্যায় উন্নীত করার ঘোষনা দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মোঃ লোকমান হোসেন মিয়া।

তিনি গতকাল রোববার বিকালে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচি (এসএসকে) এর ব্যবস্থাপনা কমিটি ও সুবিধাভোগীদের নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ ঘোষনা দেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিস সূত্রে জানা যায়, স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব মহোদয় স্বাস্থ্য কমপ্লেক্সটির সেবারমান, পরিস্কার পরিচ্ছন্নতাসহ স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন। তিনি এসএসকে’র কর্মসূচি, করোনা টিকাদান কর্মসূচি ব্যবস্থাপনারও প্রশংসা করেন। পরে তিনি প্রতিদিন বহিঃবিভাগে রোগীর আগমন ও ভর্তির সংখ্যা সহ সাবিক দিক বিবেচনায় স্বাস্থ্য কমপ্লেক্সটি ১০০ শয্যায় উন্নীত করার ঘোষনা দেন। তিনি বিষয়টি আলোচনা করে দ্রুত বাস্তবায়নের প্রতিশ্রুতিও প্রদান করেন ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিবিনময় সভায় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য ও অর্থনীতি ইউনিটের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব ডাঃ শাহাদৎ হোসেন মাহমুদ, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য ) ডাঃ মোঃ বেলাল হোসেন, টাঙ্গাইলের সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক উপজেলা চেয়ারম্যন শহিদুল ইসলাম লেবু প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুর রহমান খান বলেন, বর্তমানে কমপ্লেক্সটিতে পঞ্চাশটি শয্যা আছে। কমপ্লেক্সটি একশ শয্যায় উন্নীত করার কার্যক্রম বাস্তবায়িত হলে এ উপজেলার সাধারণ মানুষ আরও ভালো চিকিৎসা সেবা পাবেন।