কুষ্টিয়ায় পৃথক দুর্ঘনায় দুই কিশোর সহ নিহত-৩

0
195

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার খোকসায় ট্রাকচাপায় দুই শিশু নিহত হয়েছে। রোববার (২৪ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কের হাসিমপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- কুমারখালী বড়ইচারা গ্রামের রফিকের ছেলে রাতুল (১০) ও খোকসা মোড়াগাছার আক্তার মালিথার ছেলে শাহেদ (১৪)। সম্পর্কে তারা খালাতো ভাই।

পুলিশ ও স্থানীয়রা জানান, বিকেলে রাতুল ও শাহিন মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা অবস্থায় রাজবাড়ী মুখী রডবোঝাই একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে চাকায় পিষ্ট হয়ে দুজন ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় স্থানীয়রা প্রায় ১ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখার পর পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করে।খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আশিকুর রহমান জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এদিকে আরেক তথ্য সূত্রে জানাগেছে “স্বজনের মৃত্যুর সংবাদে জানাযা নামাজে অংশগ্রহণ করতে যাওয়ার পথে চোরদের কাটা গাছের কবলে পড়ে নিজেই লাশ হয়ে বাড়ি ফিরলেন মঞ্জু মন্ডল(৫৫)নামে এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার মিরপুর উপজেলার কুষ্টিয়া-মেহেরপুর সড়কের ভাঙা বটতলা নামকস্থানে এঘটনা ঘটে।

রোববার বেলা ১২টার দিকে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। নিহত মঞ্জু মিরপুর পৌরসভার তালতলা মহল্লার মৃত আবুল কাশেম মন্ডলের ছেলে। স্থানীয় সূত্রে, নিহত মঞ্জু পার্শ্ববর্তী নওদাপাড়া গ্রামে এক মৃতব্যক্তির জানাজায় যাওয়ার সময় দিনে দুপুরে একটি সংঘবদ্ধ চোরচক্র চুরি করে ওই সড়কের সড়ক ও জনপদ বিভাগের বিলাতি নীমগাছ কাটছিলো। এসময় চলন্ত ইজিবাইকের ওপরে গাছটি পড়লে ইজিবাইকে থাকা যাত্রী মঞ্জু ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় ইজিবাইকে থাকা আরও পাঁচ যাত্রী আহত হন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মিরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ষ্টেশন কর্মকর্তা সবুজ হোসেন জানান, ঘটনাস্থল থেকে নিহত মঞ্জুর লাশ উদ্ধার করে পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিরুল ইলসাম বলেন, ওই সড়কের গাছ কাটার কোনো অনুমতি ছিল না। বিষয়টি নিয়ে আমরা থানায় সাধারণ ডায়েরী (জিডি)করার প্রস্তুতি নিচ্ছি।
মিরপুর থানার (ওসি)গোলাম মোস্তফা এঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মৃত ব্যক্তির লাশ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে।