ধামরাই বড় বাজার মন্দিরে দুর্গোৎসব এর পূর্ণমিলনী ও বাৎসরিক নামযজ্ঞ উৎসব উপলক্ষে সভা

0
78

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার অদূরে ধামরাই পৌরসভার বড় বাজার ঐতিহ্যবাহী সার্বজনীন শ্রীশ্রী দুর্গা মন্দির কমিটির উদ্যোগে শারদীয় দুর্গোৎসব এর পূর্ণমিলনী ও কার্তিক মাসব্যাপী ভাগবত পাঠান্তে বাৎসরিক ২৪ প্রহরব্যাপী হরিনাম মহানামজ্ঞ, অষ্টকালীন লীলাকীর্তন ও মহপ্রপ্রভূর ভোগরাগ ও নরনারায়ণ সেবা অনুষ্ঠান উপলক্ষে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১শে অক্টোবর -২০২১) রাত নয়টার দিকে ধামরাই বড় বাজার সার্বজনীন দুর্গা মন্দিরে অত্র মন্দির পরিচালনা কমিটির সভাপতি ডাঃ অজিত কুমার বসাক এর সভাপতিত্বে ও উক্ত মন্দির কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক রনজিত কুমার পাল (বাবু) এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই মন্দির পরিচালনা কমিটির প্রাক্তন সহ-সভাপতি ও বর্তমান কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য, ধামরাই স্বর্ণ শিল্পী সমিতির সাবেক সভাপতি প্রয়াত গুরুদাস পাল এর একটি শোক প্রস্তাব আনেন মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক রনজিত কুমার পাল। শোক প্রস্তাবটি সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং প্রয়াত গুরুদাস পাল এর বিদেহী আত্মার সদগতি শান্তি ও স্বর্গবাস কামনায় সভায় উপস্থিত সকলে একমিনিট নিরবতা সহ দাঁড়িয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

এর পর সদ্য সমাপ্ত শারদীয় দুর্গোৎসব সুন্দর সুষ্ঠু ও নিয়মতান্ত্রিক ভাবে বিগত সভার সিদ্ধান্ত মোতাবেক করোনার প্রাদুর্ভাব এর কারনে সরকারের স্বাস্থ্য বিধি মেনে সার্বিকভাবে সম্পন্ন করার জন্য অদ্য সভা ধন্যবাদ জানান সেই সাথে আগামী বছর থেকে যুব সমাজকে দায়িত্ব অর্পণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আসন্ন কার্তিকমাস ব্যাপী ভাগবত পাঠ শুরু করার পূর্বের সিদ্ধান্ত বহাল রেখে দেশের পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করার জন্য নামযজ্ঞ উৎসব উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে সুনীল পাল ও বিশ্বনাথ পাল প্রস্তাব করিলে সকলেই সহমত পোষন করে ভাগবত পাঠ সুন্দর সুষ্ঠু ভাবে পরিচালনা করার জন্য একটি উপ-কমিটি গঠন করা হয়।

এ’সভায় বক্তাগন দেশব্যাপী হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন মন্দির,প্রতিমা ভাংচুর,হত্যা, হামলা,সম্পদ লুটপাট এর জন্য তীব্র নিন্দা ও দোষীদের অবিলম্বে গ্রেফতার করে বিচার দাবি করা হয় সেই সাথে হিন্দু সম্প্রদায়ের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

এ’সময় বক্তব্য রাখেন বড় বাজার দুর্গা মন্দির কমিটির সভাপতি ডাঃ অজিত কুমার বসাক, সাধারণ সম্পাদক সাংবাদিক রনজিত কুমার পাল, নামযজ্ঞ উৎসব উদযাপন কমিটির সভাপতি সুনীল পাল, সহ-সভাপতি নীল রতন পাল, সাধারণ সম্পাদক বিশ্বনাথ পাল, মন্দির কমিটির কোষাধ্যক্ষ দুলাল পাল,সহ-সাংগঠনিক সম্পাদক উৎপল পাল, গোপী পাল সহ অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ।