২১ শে অক্টোবর থেকে টিকার আওতায় আসবে জবি শিক্ষার্থীরা

0
113

রিসাত রহমান, জবি প্রতিবেদকঃ আগামী ২১শে অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে টিকা বুথ চালু করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। ধারণা করা হচ্ছে এইদিন থেকেই বিশ্ববিদ্যালয় থেকে টিকা নিতে পারবে জবি শিক্ষার্থীরা।

বুধবার বিশ্ববিদ্যালয়ের করা আবেদনের প্রেক্ষিতে টিকা বুথ স্থাপনের জন্য ঢাকা সিভিল সার্জন থেকে আসা মেডিকেল টিম বিশ্ববিদ্যালয় আধুনিক মেডিকেল সেন্টার পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তারা বলেন, আশা করছি আগামী ২১ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসে টিকা কেন্দ্রের উদ্বোধন করা হবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের উপ-প্রধান চিকিৎসা কর্মকর্তা ডাঃ মিতা শবনম বলেন, ২১শে অক্টোবর বিশ্ববিদ্যালয় দিবসের দিন আমরা ইনশাআল্লাহ টিকা বুথ চালু করতে যাচ্ছি, ওইদিন আমরা টিকা বুথ উদ্ভোদন করব এবং আমাদের টার্গেট হচ্ছে ওইদিন ১০০ থেকে ১২০ জন শিক্ষার্থীদেরকে টিকার আওতায় ভুক্ত করব যারা রেজিষ্ট্রেশন করতে পারেনি।

টিকা দেওয়া ব্যাপারে ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ডাঃ মোঃ আইনুল ইসলাম বলেন, ২১ তারিখ থেকে আমরা টিকা বুথ উদ্ভোদন করব এবং আমাদের টার্গেট হচ্ছে ১০০ থেকে ১২০ শিক্ষার্থীদেরকে টিকার আওতাভুক্ত করা। এরজন্য আমরা প্রতিটি বিভাগ থেকে ৫ জনের মত শিক্ষার্থীদের তালিকা নিচ্ছি যাদের জাতীয় পরিচয়পত্র রয়েছে কিন্তু এখনও রেজিষ্ট্রেশন করেনি। শিক্ষার্থীরা যেদিন টিকা নিবে ওইদিনই রেজিষ্ট্রেশন করে টিকা গ্রহণ করতে পারবে। ঢাকার সিভিল সার্জন থেকে একটি মেডিকেল টিম আসবে এই টিকা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করতে। শিক্ষার্থীরা টিকা বুথ থেকে সিনোফার্ম টিকা নিতে পারবে এবং এই সিনোফার্ম টিকা আমরা মহাখালী স্বাস্থ্য অধিদপ্তর থেকে নিয়ে আসব। ২১ তারিখ আমরা উদ্ভোদন করব এরপর ২৫ তারিখ থেকে আমরা এই টিকা কার্যক্রম সম্পূর্ণ চালু করে দিব।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, টিকা গ্রহণের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের এই রকম পদক্ষেপ প্রশংসনীয়। যারা টিকার জন্য এখনো রেজিষ্ট্রেশন করতে পারেনি, তারা বিশ্ববিদ্যালয় থেকে অনস্পট রেজিষ্ট্রেশন করে টিকা গ্রহণ করতে পারবে।