ঈশ্বরগঞ্জ পৌরসভায় কিশোর-কিশোরী ক্লাব উদ্বোধন

0
93

মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে কিশোর-কিশোরীদের সার্বিক উন্নয়নে ‘কিশোর-কিশোরী ক্লাব’ উদ্বোধন হয়েছে।

সোমবার দুপুরে ঈশ্বরগঞ্জ পৌরসভার সিরাক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাবটি উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: হাফিজা জেসমিন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিক্তা বেগম, ক্লাবের জেন্ডার প্রমোটর আল আমিনসহ আরো অনেকেই। উদ্বোধন শেষে গান এবং আবৃত্তির আয়োজন করা হয়।

কিশোর-কিশোরীরা সমাজের একটি গুরুত্বপূর্ণ স্তর। এসময় সঠিক দিকনির্দেশনার অভাবে পথভ্রষ্ঠ হয় অনেক কিশোর-কিশোরী। এদের মধ্যে সামাজিক বিভিন্ন বিষয়ে সচেতনতা তৈরির পাশাপাশি, দক্ষ করে গড়ে তুলতে ‘কিশোর-কিশোরী ক্লাব’ অতি গুরুত্ব বহন করে।

সিরাক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহানারা বেগম বলেন, মাদকাসক্ত নিরাময়, শিশুশ্রম বন্ধ, শিশু অধিকার, বিবাহ নিবন্ধন, জন্ম নিবন্ধনসহ অনেক বিষয়ে সচেতনতা তৈরি করাই কিশোর-কিশোরী ক্লাবের উদ্দেশ্য।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিক্তা বেগম বলেন, ইভটিজিং বন্ধ, বাল্যবিবাহ প্রতিরোধ ও জেন্ডার বেইজড ভায়েলেন্স প্রতিরোধে, জন্মনিবন্ধন, বিবাহ নিবন্ধন, যৌতুক প্রতিরোধ, শিশু অধিকার নারী অধিকার, জেন্ডার ভিত্তিক বৈষম্য দূর, যৌন নির্যাতন ও নিপীড়ন প্রতিরোধসহ ব্যক্তিগত নিরাপত্তা বিষয়ে ক্লাবগুলোয় প্রশিক্ষণের মাধ্যমে কিশোর-কিশোরীদের সচেতন করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: হাফিজা জেসমিন বলেন, ক্লাবের মাধ্যমে সংস্কৃতি চর্চা করা যায়। এই চর্চা মানুষের বিকাশ ঘটাতে বেশ কার্যকর। তাই ক্লাবের মাধ্যমে কিশোর-কিশোরীদের সঠিক বিকাশের মধ্য দিয়ে সমাজের গুরুত্বপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠবে বলে প্রত্যাশা করেন তিনি।