সাহারা খাতুনের জন্য দোয়া চাইলেন  হাজী মো: সাইদুর রহমান

0
68

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে। আজ শুক্রবার সকালে তাকে কেবিন থেকে জেনারেল আইসিইউতে স্থানান্তর করা হয়।

এদিকে, আজ শুক্রবার ঢাকা-১৮ আসনের এমপি এ্যাডভোকেট সাহারা খাতুনের ব্যক্তিগত সহকারী (ভাগিনা) মো: মুজিবুর রহমান গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাত ১২টায় চিকিৎসকদের মেডিকেল বোর্ড বৈঠক করেন। তখন হাসপাতালের এসডিইউতে চিকিৎসাধীন ছিলেন সাহারা খাতুন (এমপি)।তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সকালে তাকে আইসিইউতে নেওয়া হয়েছে।

মুজিবুর রহমান আরও জানান, তবে, তিনি করোনায় আক্রান্ত নন। আগেই তার করোনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে। তিনি এ্যাডভোকেট সাহারা খাতুনের সুস্থ্যতার জন্য দলীয় নেতাকর্মী সহ দেশবাসির কাছে দোয়া চেয়েছেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ১নং ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান আজ শুক্রবার গনমাধ্যমকে বিষয়টি স্বীকার করেছেন।

তিনি বলেন, ৭৭ বছর বয়সী সাহারা খাতুন জ্বর, অ্যালার্জির সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতা নিয়ে ওই হাসপাতালে গত ২ জুন ভর্তি হন। আজ সকালে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়।
এদিকে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ৪৬নং ওয়ার্ড এর প্রতিষ্ঠাতা কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ সাইদুর রহমান সরকার ঢাকা -১৮ আসনের মাটি ও মানুষের প্রিয়নেত্রী ও সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী জনাবা এ্যাডভোকেট সাহারা খাতুন (এমপি’র) শারীরিক সুস্থ্যতা ও রোগ মুক্তির জন্য তিনি দলীয় নেতাকর্মী সব দেশবাসির কাছে দোয়া চেয়েছেন।

তিনি বলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন একজন মানবিক ও জনবান্ধব মানুষ হিসেবে তিনি সকল মানুষের আস্থা অর্জন করেছেন। এ গুনি মানুষটি আল্লাহর রহমতে দ্রুত সুস্থ হয়ে আবার সকলের মাঝে ফিরে আসুক এ প্রত্যাশা উত্তরাবাসীর।

আওয়ামীলীগের দলীয় ও পারিবারিক সুত্রে জানা যায়, এ্যাডভোকেট সাহারা খাতুন গত তিন মেয়াদ ধরে ঢাকা-১৮ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য। ২০০৮ সালে মহাজোট ক্ষমতায় আসলে প্রথমে তাকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হয়। পরে সেখান থেকে সরিয়ে পাঠানো হয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে।

অপর দিকে, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ কথা জানিয়ে বলেন, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সকালে সাহারা খাতুনকে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। তার করোনা টেস্টে নেগেটিভ এসেছে। বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে পড়েছেন সাহারা খাতুন।

এর আগে জ্বর, অ্যালার্জিসহ বিভিন্ন বার্ধক্যজনিত রোগে অসুস্থ অবস্থায় গত ২ জুন সাহারা খাতুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। তার অবস্থার উন্নতি হলে বেডে দেওয়া হয়েছিল। কিন্তু অবস্থার অবনতি হলে আজ শুক্রবার সকালে তাকে আইসিইউতে নেওয়া হয়।

বিপ্লব বড়ুয়া আরও জানান, ওনার লিভারে ইনফেকশন আছে। হার্টে পানি এসেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।
এদিকে, আজ দুপুর সোয়া ১২টার দিকে ইউনাইটেড হসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তাকে কিছুক্ষণ আগে জেনারেল আইসিইউতে শিফট করা হয়েছে।