জাতীয়

রোববার থেকে এমিরেটসের ফ্লাইট চালু

  • 5
    Shares

ঢাকায় ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে সংযুক্ত আরব আমিরাতের এমিরেটস এয়ারলাইন্স। প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট চালাবে এয়ারলাইন্সটি। আজ শুক্রবার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ‘র (বেবিচক) অনুমোদন পেয়ে ২১ জুন থেকে ফ্লাইট শুরু করবে প্রতিষ্ঠানটি।

বেবিচক সূত্রে জানা যায়, ঢাকা থেকে ইউরোপীয় ইউনিয়ন’র নাগরিক এবং অন্যান্য দেশের ট্রানজিট যাত্রী পরিবহন করবে এমিরেটস। দুবাই ট্রানজিট হয়ে বাংলাদেশি যাত্রীরা কলম্বো, ইস্তানবুল, অকল্যান্ড, বৈরুত, ব্রাসেলস, হ্যানয় ও হো চি মিন সিটি, বার্সেলোনা, ওয়াশিংটন ডিসি, লন্ডন হিথ্রো, ম্যানচেস্টার, ফ্রাংকফুর্ট, প্যারিস, মাদ্রিদ, আমস্টার্ডাম, কোপেনহেগেন, ডাবলিন, নিউইয়র্ক জেএফকে, টরন্টো, কুয়ালালামপুর, সিঙ্গাপুর এবং হংকংয়ে যেতে পারবেন। যাত্রীরা যেদেশে যাবেন সেদেশের স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ‘র সদস্য গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী মো. জিয়াউল কবীর বলেন, ‘আগামী ২১ জুন থেকে ঢাকা-দুবাই রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট চালুর অনুমতি দেওয়া হয়েছে এমিরেটস এয়ারলাইন্সকে। বাংলাদেশি এয়ারলাইন্সগুলোও এ রুটে ফ্লাইট পরিচালনা করতে পারবে। তবে এসব ফ্লাইটে কেবল মাত্র ইউএই’র নাগরিক এবং অন্যদেশের ট্রানজিট যাত্রী পরিবহন করবে এমিরেটস। একইভাবে বাংলাদেশি এয়ারলাইন্সগুলোও ঢাকা-দুবাই রুটে কেবল ট্রানজিট যাত্রী পরিবহনের জন্য ফ্লাইট পরিচালনা করতে পারবে।’

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


  • 5
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button