দেশজুড়ে

ধামরাইয়ের ঐতিহ্যবাহী শ্রীশ্রী যশোমাধব মন্দিরে শুভ মহালয়া অনুষ্ঠিত


রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: পিতৃ পক্ষের বিদায় ও মাতৃ পক্ষের শুভ আগমনে মহালয়ার এই পুণ্য তিথিতে সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়সহ ধর্ম,বর্ণ নির্বিশেষে সবাইকে ঐতিহ্যবাহী শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে আন্তরিক প্রীতি ও প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কমিটির কর্মকর্তাগন।

ঢাকার ধামরাইয়ের চারশত বছরের সুপ্রাচীন ঐতিহ্যবাহী কায়েতপাড়াস্হ ঐতিহাসিক শ্রীশ্রী যশোমাধব দেবের মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে এবারই ধামরাইয়ে প্রথম শুভ মহালয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বুধবার (৬ই অক্টোবর -২০২১) সকাল সাড়ে ছয়টার সময় শুভ মহালয়া অনুষ্ঠান পরিচালনা করার জন্য ধ্রুব সঙ্গীত বিদ্যা নিকেতন এর স্বত্বাধিকারী ধ্রুব তার সাংস্কৃতিক শিল্পীদের নিয়ে সকল প্রস্তুতি নিয়ে সকাল সাতটার সময় শুভ মহালয়া অনুষ্ঠান শুরু করেন। প্রায় দুই ঘন্টা ব্যাপী শুভ মহালয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মহালয়ার অনুষ্ঠান দেখে এতদ্ অঞ্চলের সকল শ্রেণী-পেশার লোক, ভক্তবৃন্দ পরিপূর্ণ আনন্দদ্য়ক তৃপ্তি পান।
শুভ মহালয়ার মাধ্যমে দেবী পক্ষের শুরু মায়ের আগমনী বার্তা।শারদীয় শ্রীশ্রী দুর্গা পূজার সূচনা লগ্ন।
যশোমাধব অঙ্গন ভক্তদের উপস্হিতিতে বৈশ্বিক মহামারী করোনা কোভিড-১৯ প্রাদুর্ভাব এর পর এত সুন্দর অনুষ্ঠান ভক্তরা উপভোগ করতে পারেনি।

এ’সময় উপস্থিত ছিলেন শ্রীশ্রী যশোমাধব মন্দির কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক শ্রী নন্দ গোপাল সেন, ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি ও যশোমাধব মন্দির কমিটির দপ্তর সম্পাদক সাংবাদিক রনজিত কুমার পাল (বাবু),কোষাধ্যক্ষ রতন পাল,সহ-সাংগঠনিক সম্পাদক কল্লোল সেন, সহ কমিটির অন্যান্য কর্মকর্তা, সদস্যবৃন্দ ও অগনিত ভক্তবৃন্দ।

উল্লেখ্য- আসন্ন শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে ধামরাই পৌরসভার ৩৭টি পূজা মন্ডপ সহ উপজেলার ১৬টি ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপ সহ সর্মমোট ১৯২টি পূজা মন্ডপে শারদীয় শ্রীশ্রী দুর্গা পূজা উদযাপন করার জন্য সার্বিক প্রস্তুতি চলছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button