ঢাকা-সুনামগঞ্জ রুটে বাস ধর্মঘট স্থগিত

0
81
ফাইল ছবি।

সুনামগঞ্জের দূরপাল্লার বাসে সিলেট-বাইপাস সড়ক এলাকায় চাঁদাবাজির প্রতিবাদে ডাকা ধর্মঘট স্থগিত করা হয়েছে। ফলে ফের যান চলাচল স্বাভাবিক হয়েছে। সুনামগঞ্জ-ঢাকা রুটে ডাকা এ ধর্মঘট আগামী ২২ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত থাকবে। শনিবার এ ধর্মঘট ডাকা হয়েছিল।

রোববার দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে প্রশাসনের জরুরি বৈঠকের পর ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত হয়।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, চাঁদাবাজি বন্ধে সিলেটের বাইপাস রোডে পুলিশ চেকপোস্ট বসানোর আশ্বাস দিয়েছে। পাশপাশি যাত্রী পরিবহনে যেন চালকদের কোনো হয়রানির শিকার না হতে হয় সেজন্য নজরদারি বৃদ্ধি করা হবে।

সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক জানান, প্রশাসনের আশ্বাসে আমরা আপাতত ধর্মঘট স্থগিত করেছি। চাঁদাবাজি বন্ধ না হলে ২২ সেপ্টেম্বরের পর আবারও লাগাতার ধর্মঘট ডাকা হবে। এর আগেও জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সিলেটের বাইপাস রোডে চাঁদাবাজি বন্ধে পুলিশের চেকপোস্ট বসা এবং কোনোরকম হয়রানি ছাড়া যাত্রী সেবা দিতে নজরদারি বৃদ্ধির আশ্বাস দিয়েছিলেন।

রোববার দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে এক জরুরি সভায় বসে প্রশাসন। সভায় পরিবহন শ্রমিক নেতারা তাদের দাবিগুলো উপস্থাপন করলে এমন সিদ্ধান্তের কথা জানান জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন।