উৎসব মুখর পরিবেশে চলছে কমলনগরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণী কার্যক্রম

0
83

শাহদাত সুমন, কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ দীর্ঘ দেড় বছর পর খুব উৎসব মুখর পরিবেশে খুলেছে লক্ষীপুর কমলনগরের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, সমমানের মাদ্রাসা সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান । গত ১২/০৯/২০২১ ইং রবিবার শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা ক্লাশ করতে পেরে খুবই আনন্দিত ।

প্রতিটি স্কুলে হাত ধোয়ার সাবান, হ্যান্ড স্যানিটাইজার ও তাপমান যন্ত্র দিয়ে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা দেখার ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেকেই মাস্ক পরিধান করে ক্লাশে প্রবেশ করতে দেখা যায় । শিক্ষাথীরা জানায়, প্রায় দেড় বছর স্কুলের সংস্পর্শ ছাড়াই তাদের এক ঘেঁয়ে জীবন অতিবাহিত করতে হয়েছে। যদিও পরে তারা অন লাইনে ক্লাশ করেছে। তবুও শিক্ষকদের ও স্কুলের সরাসরি সংস্পর্শে না আসায় তাদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটেছে। এখন স্বাস্থ্যবিধি মেন সরাসরি স্কুলের শিক্ষকদের কাছে পাঠ নিতে পেরে তারা আনন্দিত।

চর জগবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: জসিম উদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন , শিক্ষা মন্ত্রনালয়ের সকল নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে স্কুলে ক্লাশ শুরু করা হয়েছে। দীর্ঘদিন পরে স্কুল খুলতে পেরে তারাও আনন্দিত। শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা পুরোপুরি মেনে চলতে তাদের কোন সমস্যা হবে না বলে তারা আশা প্রকাশ করেন।