সরিষাবাড়ীতে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ায় শিক্ষার্থীদের মুখে হাসি

0
87

তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: জামালপুরে সরিষাবাড়ীতে স্কুলগুলোর সরকারি সকল প্রস্তুতি সম্পন্ন করে শ্রেনী কক্ষে শিক্ষার্থীদের পাঠদান শুরু করেছে শিক্ষকরা।এতে সন্তুষ্ট প্রকাশ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা ।

রোববার (১২ সেপ্টেম্বর) সকাল থেকেই উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস শুরু। করোনা মহামারীর সংক্রমণ ঝুকি এড়াতে দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার প্রায় দীর্ঘ দেড় বছর পর স্বাস্থ্য বিধি মেনে সকল প্রস্তুতি সম্পন্ন করে শিক্ষা প্রতিষ্ঠান খোলে পাঠদান শুরু করায় শিক্ষার্থী ও অভিভাবক স্বস্তিবোধ করছে। বিদ্যালয়গুলো দীর্ঘ দিন পর শিক্ষার্থীদের উপস্থিতিতে প্রান ফিরে পেয়েছে।

সরেজমিনে সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউনিয়নের জুলারখুপী ডিজেএস আইডিয়াল স্কুলে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীদের বিদ্যালয়ের প্রিয় বন্ধুদের এক সাথে পেয়ে দারুণ উচ্ছ্বাসিত। তাদের পড়ালেখা ও প্রিয় বিদ্যালয়ের বন্ধু শিক্ষকদের এক সাথে পেয়ে সবাই খুব খুশি। সেই সাথে এত বড় সুযোগ করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিতে ভুলেনি শিক্ষার্থীরা।

শিক্ষকরা শ্রেনী কক্ষে রোল ও নাম ডাকতেই এক আবেগঘন পূর্ণ পরিবেশ সৃষ্টি হয়। প্রাণ জুড়িয়ে যায় সকলের। সব কিছু মিলিয়ে সুন্দর একটি পরিবেশ সৃষ্টি হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে।

অভিভাবকরা জানান, এখন অনেক স্বস্তি বোধ করছি, দীর্ঘদিন পড়াশোনা বন্ধ থাকায় চরম ক্ষতি হয়ে গেছে। বিদ্যালয়ে ক্লাস করছে তার জন্য গত দুদিন থেকেই তাদের প্রস্তুতি চলছিলো।

সরিষাবাড়ী ভাটারা ইউনিয়নের ডিজেএস আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি নজরুল ইসলাম এর পক্ষ থেকে দেড় বছর পর স্কুল খোলার নির্দেশ প্রদান করায় মমতাময়ী মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

বিদ্যালয়ের সকল প্রস্তুতি সম্পন্ন করে শ্রেনী কক্ষে পাঠদানের উপযোগী করা হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে শ্রেনী কক্ষে প্রবেশ করে শিক্ষার্থীরা ক্লাস করছে। বিদ্যালয়ে স্বাস্থ্য বিধির কার্যক্রম অব্যাহত থাকবে।