ধামরাইয়ে দরপত্র ছাড়া স্কুল ঘর বিক্রির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

0
102

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই উপজেলার নান্নার ইউনিয়নের ৮১নং নান্নার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরোনা স্কুল ঘরের টিন দরপত্র ছাড়াই বিক্রির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে নান্নার এলাকাবাসী।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বেলা তিনটার দিকে ধামরাই উপজেলার নান্নার ইউনিয়নের নান্নার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নান্নার এলাকার শত শত মানুষ এ’মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

দরপত্র ছাড়াই বিদ্যালয়ের পুরোনো স্কুলঘরের টিন বিক্রি করায় এ’বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যদের বিরুদ্ধে এ’মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পালন করেছে নান্নার এলাকার শতশত মানুষ।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন নান্নার ইউনিয়ন আ’লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক।

তিনি বলেন – নান্নার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কয়েকজন সদস্য ও শিক্ষকরা মিলে দরপত্র ছাড়াই স্কুল ঘরের টিন বিক্রি করেছেন জেনেছি সাংবাদিকদের নিউজের কারণে।

এর আগে ভ্যান গাড়িতে টিন উঠাতে দেখেছি। তখন তাদের জিজ্ঞেস করতে তারা বলেছেন স্কুল ঘরের টিন কিনে নিলাম। আব্দুর রাজ্জাক বলেন তখন আমি ভেবেছিলাম হয়তো দরপত্রের মাধ্যমেই স্কুলঘরের টিন বিক্রি করা হয়েছে। এর জন্য সাংবাদিকদের ধন্যবাদ জানাচ্ছি তারা নিউজ না করলে এ’নিয়ম কেউ জানতো না।

ধামরাই উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বর্তমান আওয়ামী যুবলীগ নেতা মোঃ জাকির হোসেন বলেন – এ’বিদ্যালয়ের নতুন কমিটি গঠন করা হয়েছে যে কমিটিতে এলাকার ইয়াবা ব্যবসায়ী রয়েছে। তার নামে এখনো ইয়াবার মামলা চলমান রয়েছে। তার কারসাজিতেই স্কুল ঘরের টিন দরপত্র ছাড়াই বিক্রি করা হয়েছে। আমি উপজেলা শিক্ষা অফিসার ও প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট অনুরুধ জানাচ্ছি তারা যেন সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় যথাযথ ব্যাবস্হা গ্রহণ করেন।

মানববন্ধন শেষে নান্নার এলাকার শতশত মানুষ নান্নার বাজারে বিক্ষোভ মিছিল করেন। এ’সময় উপস্থিত ছিলেন নান্নার ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নুরুল হক মোল্লা, নান্নার ইউনিয়ন ছাত্রলীগের প্রাক্তন সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সহ স্হানীয় গণ্যমান্য নান্নার ইউনিয়নের শতশত মানুষ।

উল্লেখ্য- গত শনিবার ধামরাই উপজেলার নান্নার ইউনিয়নের ৮১নং নান্নার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন স্কুল ঘরের প্রায় ৯-১০ মন টিন বিক্রি করা হয়। এ’নিয়ে দরপত্র ছাড়া স্কুল ঘরের টিন বিক্রি শিরোনামে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশের দিনই এ’বিষয়ে তিন সদস্যদের একটি তদন্ত কমিটি গঠন করেন ধামরাই উপজেলা শিক্ষা অফিসার (প্রাথমিক) তাজমুন নাহার।