পুঠিয়ায় নকল প্রসাধনী কারখানায় অভিযান, আটক সহ মালামাল জব্দ

0
92

পুঠিয়া প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়া সদরে নকল কসমেটিকস প্রণ্যের গুদাম ও কারখানায় অভিযান চালিয়েছে পুলিশ। শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পৌর সদরের কৃষ্ণপুর এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় ৩২ লাখ টাকার বেশি মূল্যের নকল প্রসাধনী সামগ্রী, মেশিনপত্র ও মেয়াদ উত্তীর্ণ কেমিক্যালসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়। তবে প্রতিষ্ঠানটির মালিক সালাউদ্দিন পালিয়ে গেলেও তার ছোটভাই জুয়েলকে আটক করে পুঠিয়া থানা পুলিশ।

থানা সূত্রে জানা গেছে, সালাউদ্দিন তার নিজ বাড়ীসহ পাশের একটি বাড়ী ভাড়া নিয়ে কয়েকবছর ধরেই বিএসটিআই এর লাইন্সেস ব্যতিত অনুমোদনবিহীন রাসায়নিক দ্রব্য ব্যবহার করে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও ফায়ার সার্ভিসের লাইন্সেস ছাড়াই আবাসিক ভবনে বিপদজনক ভাবে বিভিন্ন ব্যান্ডের স্কীন স্পট ক্রীম, বডি লোশনসহ অন্যান্য দেশি-বিদেশি ব্যান্ডের প্রসাধনী সামগ্রী উৎপাদন ও বাজারজাত করে আসছিল।

এছাড়াও বিদেশি যেসব কসমেটিকস পণ্য আমাদের দেশের মার্কেটে বেশি প্রচলিত রয়েছে, সেগুলি নকল করে পার্শ্ববর্তী বিভিন্ন জেলায় পাইকারি বিক্রি করা করতো তারা।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, এ ঘটনায় আটক জুয়েলসহ কোম্পানীর মালিক সালাউদ্দিনের নামে যথাযথ আইনে মামলা রুজু করা হয়েছে। আজ রবিবার (৫ সেপ্টেম্বর) সকালে আটক আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।