দেশজুড়ে

কুষ্টিয়ার রেড জোন ঘোষিত এলাকা সম্পূর্ণ লকডাউন

  • 10
    Shares

কুষ্টিয়া প্রতিনিধিঃ কোভিট-১৯ সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কুষ্টিয়া জেলা প্রশাসন ব্যাপক ভূমিকা রেখেছেন। মঙ্গলবার সকাল ১১ঘটিকা কুষ্টিয়া জেলা প্রশাসক সম্মেলন কক্ষে উপ-পরিচালক, স্থানীয় সরকার মৃণাল কান্তি দে এর সভাপতিত্বে নোভেল করোনা ভাইরাস বিষয়ক এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম।

অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ডাঃ এইচ এম আনোয়ারুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা আতাউর রহমান আতা, পৌর প্যানেল মেয়র মতিয়ার রহমান মজনু, সদর উপজেলার নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ কুষ্টিয়া পৌরসভার কাউন্সিলর, গণমাধ্যম কর্মীবৃন্দ ।

এদিকে ১৫জুন কুষ্টিয়া পৌর(শহর) এলাকার ৮টি ওয়ার্ড ও সদর উপজেলার একটি ইউনিয়ন রেড জোন ঘোষিত হয়। জেলা প্রশাসনের সিদ্ধান্তে মঙ্গলবার এক জরুরি সভায় উপস্থিত সকলের স্বম্মতিক্রমে ১৮জুন হতে কুষ্টিয়ার রেড জোন এলাকা গুলো সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী ২১দিন যে সকল এলাকা লকডাউন থাকছে পৌরসভার ১নং ওয়ার্ড (থানাপাড়া-কমলাপুর), ২নং ওয়ার্ড (কুঠিপাড়া), ৫ নং ওয়ার্ড (চৌড়হাস-ফুলতলা), ৬ নং ওয়ার্ড (হাউজিং), ৭ নং ওয়ার্ড (কালিশংকরপুর), ১৬ নং ওয়ার্ড (বাড়াদী-মঙ্গলবাড়ী), ১৮ নং ওয়ার্ড (মজমপুর-উদিবাড়ী) এবং ২০ নং ওয়ার্ড (কুমারগাড়া-চেঁচুয়া)। সেই সঙ্গে সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নকে রেড জোন ঘোষণা করা হয়েছে।

একটি ইউনিয়নে অনেক গুলো গ্রাম থাকে, সে লক্ষ্যে হাটশ হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান এম সম্পা মাহমুদ সভায় দাবী করে বলেন, হাটশ হরিপুর ইউনিয়নে শুধু মাত্র বোয়ালদাহ এলাকায় করোনা রোগী সনাক্ত হয়েছে, এ এমতাবস্থায় বোয়ালদাহ লকডাউন করে ইউনিয়নের অন্য এলাকা স্বাভাবিক রাখার কথা জানান।

এ সময় সভার সভাপতি মৃনাল কান্তি দে জানান হাটশ হরিপুর ইউনিয়ন রেড জোন ঘোষণা হয়েছে, দিন মজুর খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে বোয়ালদাহ লকডাউনের কথা জানান।

এছাড়াও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সকলের সহযোগিতা কামনা করেন। সকলকে সতর্কতা অবলম্বন করে দুরত্ব বজায় রেখে চলার আহব্বান করেন। অতি প্রয়োজন না হলে ঘর থেকে বের হওয়া থেকে বিরত থাকুন,করোনা ভাইরাস সম্পর্কে আতঙ্কিত না হয়ে সাবধানে থাকুন, সামাজিক দূরত্ব মেনে চলুন, সুস্থ থাকুন।


  • 10
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button