মহেশখালীতে আকস্মিকভাবে ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন

0
102

মিছবাহ উদ্দীন আরজু, (মহেশখালী প্রতিনিধি): ৩১শে আগস্ট সন্ধ্যায় মহেশখালী উপজেলা সদর, মহেশখালী পৌরসভার গোরকঘাটা ইউনিয়ন (ভূমি) অফিস আকস্মিকভাবে পরিদর্শন করেন- মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলাম।

পরিদর্শনকালে- ভূমি রেজিষ্ট্রি,খতিয়ান সৃজন, নামজারী,রেকর্ড হালনাগাদ সহ বিভিন্ন বিষয়ে গুরুত্বরোপ করেন। সংশ্লিষ্টদের হোল্ডিং ডাটা এন্ট্রির জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

এ ছাড়া সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলাম,ইউনিয়ন (ভূমি) অফিসে এতদসংক্রান্তসহ সংম্লিষ্ট বিষয়ে সাধারণ মানুষ যাতে কোন প্রকার সেবা প্রাপ্তিতে হয়রানী না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট কর্মচারীদেরকে সজাগ থাকার জন্য কঠোরভাবে নির্দেশনা প্রদান করেন।

এসময় তিনি বলেন- কারো বিরুদ্ধে কোন অভিযোগ পেলে কোন মতেই ছাড় দেয়া হবে না। ভূমি অফিস বা কোন সরকারী অফিসে অবৈধ ব্যক্তিদের দৌরাত্ম এবং সাধারণ জনগণ যাতে সেবাপ্রাপ্তিতে কোনরূপ হয়রানী না হয় এবং অনলাইন পদ্ধতিতে নাগরিক সেবাপ্রাপ্তির সুযোগ পায় সে লক্ষ্যে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদেরকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা প্রদান করেন।

গোরকঘাটা ইউনিয়ন (ভূমি) অফিস পরিদর্শনে দেখা যায়,পুরাতন রেকর্ড পত্রের জরাজীর্ণ অবস্থা, দ্রুত সময়ের পুরাতন রেকর্ড পত্র সংরক্ষণ ও রেকর্ড হালনাগাদ করার জন্য সহকারী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন তিনি।

পরিদর্শন কালে উপস্থিত ছিলেন- ইউনিয়ন ভূমি অফিস গোরকঘাটার সহকারী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ,অফিস সহায়ক নুরুল ইসলাম সহ সংশ্লিষ্ট জন। মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলাম আরও বলেন- দক্ষ,স্বচ্ছ, জনবান্ধব ও জবাবদিহিমূলক ভূমিসেবা নিশ্চিত করতে না পারলে সার্বিকভাবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করা সম্ভব হবে না। (ভূমি)মানুষের অমূল্য সম্পদ এ অমূল্য সম্পদ ডিজিটাইজেশনের মাধ্যমে সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনা এখন সময়ের দাবি। বর্তমান সরকার (ভূমি) সেক্টরটিকে মানসম্মত পর্যায়ে উন্নীত করতে অনেকগুলি ইতিবাচক উদ্যোগ হাতে নিয়েছেন। সম্মিলিত প্রচেষ্টায় (ভূমি) খাতে জনসেবা প্রদান সহজীকরণ এবং ভোগান্তি ও দুর্ভোগ লাঘব হবে। এতে স্বচ্ছ ও জবাবদিহিমূলক একটি রাজস্ব ব্যবস্থাপনা নিশ্চিত করা যাবে বলে আমি বিশ্বাস করি।