চাঁপাইনবাবগঞ্জে সংক্ষিপ্ত পরিসরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত

0
87

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ করোনা পরিস্থিতি বিবেচনা করে চাঁপাইনবাবগঞ্জে এবার লীলাপুরষোত্তম ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব তিথি তথা শুভ জন্মাষ্টমী সীমিত আকারে পালিত হয়েছে। এবার ছিল না বর্ণাঢ্য শোভাযাত্রা, তবে সংক্ষিপ্ত পরিসরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ সোমবার বেলা ১১টায় নবাবগঞ্জ সরকারি কলেজ শিক্ষক মিলনায়তনে বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আয়োজনে সামাজিক দূরত্ব বজায় রেখে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি তপন কুমার সেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবেন্দ্রনাথ উরাও, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক কনক রঞ্জন দাস।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উত্তরবঙ্গ বৈষ্ণব সংঘের প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল শ্যামকিশোর দাস গোস্বামী, জেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক ডাবলু কুমার ঘোষ, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী দিলীপ রায়, সমাজসেবী গৌরি চন্দ সিতু প্রমূখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্দিরভিত্তিক গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প সহকারী মিলন কুমার দাস। পরে করোনা থেকে মুক্তি চেয়ে প্রার্থণা এবং প্রসাদ বিতরণ করা হয়।

শেষে জেলার ৫টি মন্দিরের উন্নয়নে ১ লক্ষ ৬৯ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এর আগে ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ পরিবারের অন্যান্য সদস্যদের নিহতদের আত্মার শান্তি কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।