নওগাঁয় বদলগাছী থানা পুলিশের প্রচেষ্টায় বুদ্ধিপ্রতিবন্ধি ছেলেকে ফিরে পেলেন বাবা

0
76

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছী উপজেলায় বদলগাছী চার মাথার মোড় থেকে বৃহস্পতিবার (২৬আগষ্ট)১৫ বছরের এক বুদ্ধি প্রতিবন্ধি শিশুকে উদ্ধার করে থানা পুলিশ।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুল ইসলাম জানান, উক্ত ঘটনা স্থানীরা মোবাইলে জানালে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে বুদ্ধি প্রতিবন্ধি শিশুকে থানায় নিয়ে আসেন এবং বদলগাছী থানা পুলিশ বিভিন্ন জেলায় বার্তা প্রেরণ। স্যোসাল মিডিয়ার মাধ্যমে প্রচার করে প্রকৃত ঠিকানা বের করার চেষ্টা করেন।

উক্ত বুদ্ধি প্রতিবন্ধি শিশুকে বদলগাছী থানার অফিসার ইনচার্জ তাহার ঠিকানা জিজ্ঞাসা করিলে সে আধো আধো কন্ঠে তাহার নাম মিজান ও তাহার পিতার নাম মোক্তার হোসেন বলিলেও তাহার গ্রামের নাম বলিতে পারে না।

পরবর্তীতে তাহার এলাকার সান্তাহার নাম উল্লেখ্য করে বদলগাছী থানার অফিসার ইনচার্জ উক্ত গ্রামের তথ্য বগুড়া জেলার সান্তাহার পুলিশ ফাঁড়ীর ইনচার্জকে মোবাইলে উক্ত ঘটনা জানালে সান্তাহার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এক ভাজা বিক্রেতার সাথে যোগাযোগ করে দিলে তাহার মাধ্যমে বদলগাছী থানার অফিসার ইনচার্জ বুদ্ধি প্রতিবন্ধি শিশুর পিতা মোঃ মোক্তার এর সাথে যোগাযোগ করা হয়। বুদ্ধি প্রতিবন্ধি শিশুর পিতা এবং ছোটবোন (২৭আগষ্ট)সকাল ১০ টায় বদলগাছী থানার অফিসার ইনচার্জ এর কাছে আসিলে জানা যায় বুদ্ধি প্রতিবন্ধি শিশুর নাম মোঃ মিজান (১৫), পিতা- মোঃ মোক্তার হোসেন, সাং- সান্তাহার পশ্চিম সিংড়া (পূর্ব ঢাকা রোড), থানা-আদমদীঘি, জেলা- বগুড়া। পিতা মো:মোক্তার হোসেনের নিকট বুদ্ধি প্রতিবন্ধি শিশুকে ফিরে দেয়। পরবর্তীতে বদলগাছী থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ আতিকুল ইসলাম বুদ্ধি প্রতিবন্ধি শিশু মোঃ মিজান ও তাহার ছোট বোনকে নতুন জামা উপহারসহ তাহাদের বাড়িতে পৌছানোর জন্য একটি সিএনজি ভাড়া করে দেন।

বুদ্ধি প্রতিবন্ধি শিশুকে ছেলেকে ফিরে পেয়ে তাহার পিতা বদলগাছী থানা পুলিশকে আন্তরিকভাবে কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করেন।