দিনাজপুরে প্রানি সম্পদ প্রর্দশনীর উদ্বোধন করলেন জেলা প্রশাসক

0
92

দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেছেন, বাংলাদেশ সরকারের উন্নয়নে প্রানি সম্পদ বিশেষ ভূমিকা রেখে চলছে। আমাদের দেহের এবং মেধা বিকাশের জন্য আমিষ খাদ্যের পূরণে প্রানি সম্পদের উন্নয়ন ঘটাতে এবং যারা খামারি ব্যবসায় জড়িত রয়েছেন ও যারা এ ব্যবসায় আসতে চাচ্ছেন তাদেরকে উৎসাহিত করতে এই প্রর্দশনীর আয়োজন। খামারিদের প্রশিক্ষন দিয়ে দক্ষ করে গড়ে তুলতে পারলে প্রানি সম্পদের আরো উন্নয়ন হবে। আমাদের দেশে বর্তমানে মাংস ও ডিমে আমরা স্বয়ংসম্পুন্ন হয়েছি শুধু দুধে আমরা পিছিয়ে রয়েছি। সরকার ডেইরি ফার্মের খামারিদের আধুনিক প্রযুক্তি ব্যবহারের যাবতীয় উপকরণ সরবরাহ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে তার পিতার পথ অনুসরণ করে এগিয়ে যাচ্ছেন। ২০৪১ সালের মধ্যে আমরা একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের দরবারে পরিচিতি লাভ করব।

উপজেলা পরিষদ প্রাঙ্গনে ২১ আগস্ট শনিবার উপজেলা প্রানি সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর বাস্তবায়নে এবং প্রানি সম্পদ ও ডেইরী উন্নয়ণ প্রকল্প (এলডিডিপি) প্রানি সম্পদ অধিদপ্তর মৎস ও প্রানি সম্পদ মন্ত্রনালয়ের সহযোগিতায় দিনব্যাপী প্রানি সম্পদ প্রদর্শনী-২০২১ এর উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

উপজেলা নিবার্হী অফিসার মতুর্জা আল মুঈদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রানি সম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোঃ আলতাফ হোসেন ও উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুর রহিম। শুভেচ্ছা বক্তব্য রাখেন অতিরিক্ত প্রানি সম্পদ অফিসার ড. আশিকা আকবর তৃষা ও ডেইরী এসোসিয়েশন দিনাজপুরের প্রেসিডেন্ট শেখ নাসিম আলী কচি।

উদ্বোধন শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী সহ অতিথিবৃন্দ বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রর্দশনীর উদ্বোধন করেন। এরপর প্রদর্শনীতে দেয়া খামারিদের ৪৪ টি স্টল পরিদর্শন করেন।