জনগন থেকে বিচ্ছিন্ন করতে না পেরেই হত্যা করা হয় বঙ্গবন্ধুকে: প্রধানমন্ত্রী

0
99
ফাইল ছবি

বঙ্গবন্ধুকে জনগণের কাছ থেকে দূরে সরানোর একটা চেষ্টা ছিল। সেই চেষ্টা যখন ব্যর্থ হলো তখন তারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে দাবি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৬ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আজ খুনিদের বিচার হয়েছে। এই ঘটনার যারা ক্ষেত্র প্রস্তুত করেছিল তারাও সমান অপরাধী। কারা এর পাশে ছিল, আমি সবই জানি। বিচারটা জরুরি ছিল। ধীরে ধীরে সবই বের হবে।

শেখ হাসিনা বলেন, বাহাত্তরের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু দেশে এলেন। আর তখন থেকেই ষড়যন্ত্র শুরু হলো। মুক্তিযোদ্ধাদের মধ্যে বিভক্তি হলো। জাসদ সৃষ্টি হলো। একটা চেষ্টা ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবকে জনগণের কাছ থেকে দূরে সরানোর। সেই চেষ্টা যখন সফল করতে পারেনি তখন তারা বঙ্গবন্ধুকে হত্যা করলো।

বঙ্গবন্ধু এভিনিউ প্রান্তে আলোচনায় অংশ নেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, মো. আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।