কেউই আইনের ঊর্ধ্বে নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

0
95
ফাইল ছবি

কেউই আইনের ঊর্ধ্বে নয় হুঁশিয়ারি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ বাহিনীর কেউ অন্যায় করলে তাদের শাস্তি পেতে হবে।

শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে এক অনুষ্ঠানে সম্প্রতি পুলিশের কয়েক কর্মকর্তার কর্মকাণ্ডের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পুলিশ বাহিনীর দু-একজন সদস্য অপকর্মে জড়াতে পারেন। আইন অনুযায়ী তাদের শাস্তি হচ্ছে। সম্প্রতি যেসব পুলিশ সদস্য বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েছেন, তাদের শাস্তি হবে।’

তিনি আরও বলেন, ‘পুলিশ বাহিনীর কেউ অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে। তবে করোনায় পুলিশ বাহিনী সাহসী ভূমিকা পালন করেছে। তাদের অনেক ভালো কাজও আছে।’

এ সময় ১০ বছর আগের পুলিশ বাহিনী আর এখনকার বাহিনীর মধ্যে অনেক গুণগত পরিবর্তন হয়েছে বলেও উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সম্প্রতি ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়িকা পরীমনির সঙ্গে ডিএমপির অতিরিক্ত উপকমিশনার (এডিসি) গোলাম সাকলায়েন শিথিলের নতুন ভিডিও ভাইরাল হয়েছে। তা নিয়ে গোটা পুলিশ ডিপার্টমেন্ট অস্বস্তির মধ্যে পড়েছে। পরীমনি এ কর্মকর্তার সঙ্গে তার বাসায় ১৮ ঘণ্টা কাটিয়েছেন বলে সম্প্রতি সংবাদমাধ্যমে খবর আসে। যেটার সিসিটিভি ফুটেজও সংবাদকর্মীদের কাছে এসেছে।

মঙ্গলবার (১০ আগস্ট) সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও ইউটিউবে জন্মদিনের কেক কাটার একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওটি দেখে ধারণা করা হয়, এটি পুলিশ কর্মকর্তা সাকলায়েনের জন্মদিনে ধারণ করা।
ভিডিওতে দেখা যায়, পরীমনি ও সাকলায়েন একসঙ্গে কেক কাটছেন এবং পরীমনি তার মুখে কেক তুল দেন।
এর আগে সাকলায়েনের সরকারি বাসভবনের সিসিটিভি ফুটেজ যাচাই করে তার বাসায় পরীমনির ১৮ ঘণ্টা অবস্থানের প্রমাণ পাওয়া যায়। সিসিটিভি ফুটেজ দেখা যায় গত ১ আগস্ট সকাল ৮টা ১৫ মিনিটে পরীমনির সাদা রঙের হ্যারিয়ার গাড়িটি নিয়ে গোলাম সাকলায়েনের রাজারবাগের অফিসার্স কলোনির মধুমতি ভবনের ৯/সি নম্বর সরকারি ফ্ল্যাটের বাসায় আসে।

প্রথমে সেই গাড়ি থেকে লাল রঙের টি-শার্ট পরে বের হন সাকলায়েন। সাদা রঙের একটি স্লিপিং গাউন পরে নামেন পরীমনি। রাত সোয়া ২টায় ওই ভবন থেকে বের হন তিনি। তবে রাতে বের হওয়ার সময় পরীমনির পরনে ছিল কালো রঙের পোশাক, আর সাকলায়েনের গায়ে সাদা টি-শার্ট।

সম্প্রতি ডিবিতে জিজ্ঞাসাবাদেও পরীমনি সাকলায়েনের সঙ্গে প্রেমের সম্পর্কের কথা স্বীকার করেছেন বলে জানা গেছে। এ ছাড়া জিজ্ঞাসাবাদে পরীমনির সহযোগী আশরাফুল ইসলাম দীপুও এ সম্পর্কে বিষয়ে বিস্তারিত বলেছেন।

এদিকে মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম জানান, পরীমনির কোনো মামলা তদারকির সঙ্গে জড়িত ছিলেন না এডিসি সাকলায়েন। সংগত কারণে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কোনো সুযোগ নেই।

তবে পরীমনিকে নিয়ে এডিসি গোলাম সাকলায়েনের ভূমিকায় পুলিশ বাহিনী বিব্রত উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, তাকে গোয়েন্দা বিভাগ (ডিবি) থেকে বদলি করা হয়েছে। বাহিনীর শৃঙ্খলা ও নৈতিকতা ভঙ্গের কারণে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।