নান্দাইলে পরকীয়া সন্দেহে সৃষ্ট স্বামী-স্ত্রী বিবাদে স্বামীর বিষপানে আত্মহত্যা

0
223

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইলের আচারাগাঁও ইউনিয়নে স্বামী অন্য মহিলার সাথে মোবাইলে কথা বলায় সৃষ্ট বিবাদের জের ধরে এক যুবকের বিষপানে আত্নহত্যার অভিযোগ উঠেছে। নিহত যুবকের নাম শামীম (৩৫)। তিনি ইউনিয়নের সিংদই মইতাপাড়ার মোঃ রইচ উদ্দিনের একমাত্র পুত্র।

স্থানীয় সূত্রে জানাযায়, প্রায় ১০ বছর পূর্বে রইচ উদ্দিনের পুত্র শামীমের সাথে একই গ্রামের পল্লী চিকিৎসক মতিউর রহমানের মেয়ে তানিয়া আক্তারের সাথে পারিবারিক ভাবে বিয়ে হয়। তাদের সংসারে ৬ বছর ও ৩ বছরের দুইটি সন্তান রয়েছে।

শামীমের চাচাত ভাই মাজহারুল ইসলাম জানান, গত ৬ মাস পূর্বে শামীমের মোবাইলে অপরিচিত নাম্বারে মেয়ের কল আসালে পরকীয়া সন্দেহে স্বামী-স্ত্রীর মাঝে মনমালিন্যের সৃষ্টি হয়। এ ঘটনায় শামীমের শশুর তার মেয়েকে শামীমের ঘর থেকে নিয়ে যায়। পরে শামীমকে ২য় বিবাহের অভিযোগে মামলায় জরিয়ে দেয়। তিনি আরো জানান, কিছুদিন আগে শামীমকে শামীমের শশুর মতিউর রহমান যৌতুকের অভিযোগ এনে একটি মামলা দায়ের করে। গতকাল বৃহস্পতিবার বিকালে শামীম এই মামলার নকল কপি ময়মনসিংহ থেকে তুলে আনার পথে নান্দাইল থেকে বিষ ক্রয়করে এসে রাত ১০ ঘটিকায় শামীমের ঘরের সামনে বিষপান করে।

ঘটনার পর শামীমের বোন জামাই নূরুল ইসলাম সহ তার চাচত ভাইয়েরা তাৎক্ষণিক ভাবে শামীমকে প্রথমে নান্দাইল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসার পর অবস্থা আশঙ্কাজনক দেখে ময়মনসিংহ মেডিকেল কলেজ দ্রুত প্রেরণ। পরে শামীমকে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হলে আনুমানিক ১০.৩০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। এর আগে শামীমের শ্বশুর বাড়ির লোকজন শামীমের বাড়িতে হামলা করে তার মা বাবাকে বেধড়ক মারধর করে হাত পা ভেঙে দেয় বলেও মাজহারুল জানায়। পরবর্তীতে শামীম তার মা বাবাকে হাসপাতালে চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলে।

মুঠোফোন শামীমের শশুর মতিউর রহমানকে ঘটনার সত্যতা যাচাই করতে কথা বললে তিনি জানান, তার মেয়ের জামাই পরকীয়া ও মাদকাসক্ত হয়ে তার মেয়েকে আত্যাচার করার কারনে তার মেয়ে তানিয়াকে শামীমের ঘর থেকে নিয়ে আসছে। সেই সাথে শামীমের পরিবারকে আত্যাচার ও হয়রানির কথা পরোক্ষ ভাবে স্বীকর করেছেন।

সম্পূর্ণ ঘটনায় বর্ননা জানতে চাইলে স্থানীয় সাবেক চেয়ারম্যান হাসিম উদ্দিন ভূইয়া বলেন, তানিয়াকে শামীমের ঘর থেকে নিয়ে আসলে কিছুদিন পর আমি, সাবেক মেম্বার বকুল ও আরো কয়েকজনকে নিয়ে মীমাংসার লক্ষ্যে পূর্বের সকল ঘটনা ধামাচাপা দিয়ে শামীমকে নিয়ে মতিউর রহমানের বাড়িতে শামীমের বউ আনতে যাই। এবিষয়ে কথা কাটাকাটির একপর্যায়ে শামীম তার শশুর, চাচা শশুরের সাথে উত্তেজিত হয়ে উঠলে চাচা শশুর শামীমের একটা চড় কষে দিয়ে ধমক দেয়। তারপর শামীম বউকে না নিয়ে বাড়ি ফিরে এসে মোবাইল ফোনে তার শশুর ও চাচা শশুরকে অশ্লীল ভাষায় গালিগালাজ সহ বিভিন্ন ভাবে হুমকি দিতে শুরু করে। পরে দুপক্ষের পাল্টাপাল্টি আক্রমণে শামীমের মা বাবার হাতে-পায়ে গুরুত্বর জখম হলে তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। সর্বশেষে দু’পক্ষের মতামতের ভিত্তিতে শুক্রবারে বিষয়টি শেষ করে মেয়েকে পরবর্তী জীবনের সিকিউরিটি দিয়ে পুনরায় তার স্বামী শামীমের বাড়িতে পাঠানোর ব্যাবস্থা করার জন্য আলোচনার তারিখ ফাইনাল হলে এর আগেই শামীম বিষপানে আত্মহত্যা করেছে।

এবিষয়ে নান্দাইল মডেল থানার ওসি মিজানুর রহমান আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে সেখানেই ময়নাতদন্ত হবে। পরিবারের লোকজন এখনো থানায় কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।