সেরা হলেই জেতা যায় না, ভাগ্যও লাগে: মেসি

0
92

লিওনেল মেসিকে নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করলো ফ্রেঞ্চ ফুটবল ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ফুটবল বিশ্বের বড় তারকাকে পেয়ে নিজেদের ভাগ্যবান মনে করছেন ক্লাব সভাপতি। আর নতুন ক্লাবে নতুন করে শুরুর প্রত্যয় লিওনেল মেসির কন্ঠে।

বুধবার (১১ জুলাই) সকাল হতেই প্যারিস শহর রঙিন সাজে সেজেছে। সংবাদ সম্মেলনে হাজির পিএসজি সভাপতি কাতারের ধনকুবের নাসের আল খেলাইফি। মুখে তৃপ্তির হাসি। কারণ তার পাশেই বসে বিশ্বের সবচেয়ে বড় ফুটবল তারকা।

মেসিকে পেয়ে নিজের উচ্ছাসের কথা অকপটেই স্বীকার করলেন, খেলাইফি।

‘এটা সত্যিই একটা দারুণ মুহূর্ত। ঐতিহাসিক মুহূর্ত। মেসিকে আমরা এখানে হাজির করতে পেরেছি। সে ফুটবলকে জাদুতে পরিণত করেছে। তাকে পেয়ে আমরা সত্যিই ভাগ্যবান।’

কঠিন শর্তের বেড়াজালে বন্দি বার্সা তাড়িয়ে দিলেও, মেসিকে সাদরে গ্রহণ করেছে পিএসজি। তাই ক্লাবটার প্রতি কৃতজ্ঞতা ঝড়েছে আর্জেন্টাই সুপারস্টারের কন্ঠে।

‘পথটা বেশ কঠিন ছিল। সবকিছু খুব দ্রুত ঘটেছে। আমি প্রস্তুত ছিলাম না মোটেও। তবে পিএসজি সবকিছুই সহজ করে দিয়েছে। এজন্য আমি কৃতজ্ঞ।’

বার্সেলোনাকে ছেড়ে আসার কষ্টটা হয়তো কোনও দিনো ভুলতে পারবে না মেসি। তবে এতো অল্প সময়ে প্যারিস যেভাবে আপন করে নিয়েছে তাকে মাঠে তার প্রতিদান দিতে চান ক্ষুদে জাদুকর।

‘প্যারিসে আবার সবকিছুই নতুন করে শুরু করতে হচ্ছে। তবে যা কিছুই হয়েছে আমি খুশি। নতুন টিমমেটদের সঙ্গে আমি মাঠে নামতে প্রস্তুত। আমি আমার সামর্থের সেরাটাই দেবো।’ যোগ করেন লিওনেল মেসি।

ক্যারিয়ারে চার দফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন। ইউরোপ সেরার খেতাব নিজের নামে লেখার চ্যালেঞ্জ নিয়ে ফ্রান্সে পা রেখেছেন বলে জানান তিনি। সেরা হওয়ার পাশাপাশি ভাগ্যবানও হতে হয় বলে মনে করেন ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী।

‘চ্যাম্পিয়নস লিগ জেতা কুব কঠিন। আপনি সেরা দলে থাকার পরও হেরে যেতে পারেন। ছোট ভুল আপনাকে ছিটকে দেবে। চ্যাম্পিয়নস লিগ কঠিন এটা পিএসজিও জানে। আপনাকে ঐক্যবদ্ধ এবং শক্তিশালী দল হতে হবে, যেমনটি আমি মনে করি। এর জন্য সামান্য ভাগ্যও লাগে। সেরারা সবসময় জিততে পারে না।’

নিজের ৩০ নম্বর জার্সিটা আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেন লিও। ক্লাবের বাইরে থাকা হাজার হাজার সমর্থকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে শেষে হয় আনুষ্ঠানিকতা।