করোনায় একদিনে আরো ৮ হাজার মানুষের মৃত্যু, আক্রান্ত ৫ লাখ

0
93

করোনাভাইরাসের ভয়াল থাকায় স্থবিরতা বিরাজ করছে বিশ্বজুড়ে। প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখনো বিশ্বজুড়ে প্রাণ হারাচ্ছেন হাজারো মানুষ। গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২২ হাজার ৩৬৩ জন। একই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ৭ হাজার ৯৫৪ জনের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, মঙ্গলবার (১০ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৩ লাখ ১৬ হাজার ২৬ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২০ কোটি ৪১ লাখ ৩২ হাজার ৭৫৪ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৮ কোটি ৩৩ লাখ ১৯ হাজার ১৯৩ জন।
সম্পর্কিত খবর

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৯৫৫ জন। এর আগের দিন করোনায় মারা যান ৮ হাজার ২৭৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ২২ হাজার ৩৮২ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৫ লাখ ৬৮ হাজার ১৮৯ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৬৭ লাখ ৮০ হাজার ৪৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৩৩ হাজার ৭৯৯ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৯৯ লাখ ২৩ হাজার ৩২০ জন। এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ১৯ লাখ ৯৭ হাজার ১৭ জনের। মারা গেছেন ৪ লাখ ২৮ হাজার ৭১৫ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ১১ লাখ ৭৩ হাজার ৩৮৩ জন।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১ লাখ ৭৮ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৭০৭ জনের।

তালিকায় ২৬ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৩ লাখ ৬৫ হাজার ১৫৮ জনের এবং মৃত্যু হয়েছে ২২ হাজার ৮৯৭ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১ লাখ ২২ হাজার ৪০২ জন। এদের মধ্যে ১৪৩৪ জনের অবস্থা গুরুতর। আর সুস্থ হয়েছেন ১২ লাখ ১৯ হাজার ৮৫৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।