জুভেন্টাসকে উড়িয়ে গ্যাম্পার ট্রফি জিতল বার্সেলোনা

0
91

মেসির বিদায় নিশ্চিত হওয়ার পর মাঠে নেমেই কাঙ্ক্ষিত জয় পেয়েছে বার্সেলোনা। জুভেন্টাসকে রীতিমত উড়িয়ে দিয়ে জোয়ান গ্যাম্পার ট্রফি জিতে নিয়েছে কোম্যানের শিষ্যরা। রোববার (৮ আগস্ট) রাতে জোহান ক্রুইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রাক-মৌসুম প্রস্তুতি পর্বের শেষ ম্যাচটিতে রোনালদোদের ৩-০ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

শুরুর মাত্র ৩ মিনিটে ফরোয়ার্ড মেমফিস ডিপেই দলকে এগিয়ে নেয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মার্টিন ব্রাথওয়েট। শেষ দিকে তৃতীয় গোলটি করেন রিকি পুস। ম্যাচ শুরু হতেই দলকে এগিয়ে নেন মেমফিস। ইউসুফ দেমিরের পাস পেয়ে ডি-বক্সের মধ্যে থেকে বাঁ পায়ের শটে গোলটি করেন ডাচ এই ফরোয়ার্ড।

৫৭তম মিনিটে মেমফিসের কর্নারে হেডে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। আগের ম্যাচে রেড বুল সালজবুর্গের বিপক্ষে ২-১ ব্যবধানে হারের দিনে দলের একমাত্র গোলটিও করেছিলেন ডেনিশ এই ফরোয়ার্ড। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দারুণ শটে ব্যবধান আরও বাড়ান বদলি নামা রিকি পুস।

প্রথমার্ধে গোলের উদ্দেশে দুটি শট নেয়া ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিরতির পর আর মাঠে নামায়নি জুভেন্টাস। বল দখলে পিছিয়ে থাকা দলটি অনেক চেষ্টা করেও পারেনি খুব বেশি নিশ্চিত সুযোগ তৈরি করতে। প্রাক-মৌসুমে পাঁচ ম্যাচে এই নিয়ে চারটিতে জিতল বার্সেলোনা। একমাত্র হার ওই সালজবুর্গের বিপক্ষেই।

এবার পালা আসল লড়াইয়ের। আগামী ১৫ অগাস্ট রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগা অভিযান শুরু করবে গতবার তৃতীয় হওয়া বার্সেলোনা।

ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জোয়ান গ্যাম্পারের নামানুসারে মৌসুমের শুরুতে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা; এবার এই ট্রফির ৫৬তম সংস্করণ হলো।