আন্তর্জাতিক

পাক বাহিনীর গুলিতে কাশ্মীরে ভারতীয় সেনা নিহত


কাশ্মীর সীমান্তে পাকিস্তান বাহিনীর গুলিতে ভারতীয় এক সেনা নিহত হয়েছেন। এতে আরও অন্তত ৩ জন শুলিবিদ্ধ হয়েছেন। গতকাল শনিবার রাতে এ ঘটনা ঘটে। পাক সেনারা যুদ্ধবিরতি লঙ্ঘন করে এই হামলা চালিয়েছে বলে দাবি করেছে ভারতের কর্তৃপক্ষ। খবর পাস্টপোস্ট, টাইম অর ইন্ডিয়া ও এনডিটিভি’র।

জানা যায়, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর সীমান্তের পুঞ্চ জেলার শাহপুর-কেরনি সেক্টরে দুই দেশের সেনাদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। শনিবার রাতে পাকিস্তানের সেনাবাহিনী হঠাৎ করেই ওই সেক্টরে ভারতের সেনাবাহিনীর ওপর গুলি করতে শুরু করে এবং মর্টার হামলা চালায়। ভারতের সেনাবাহিনীও পাল্টা জবাব দেয়। এতে ভারতের ৪ সেনা গুলিবিদ্ধ হন। তদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়।

গত এক মাসের মধ্যে এ নিয়ে তৃতীয়বার পাকিস্তান পুঞ্চ আর রাজৌরি সেক্টর বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে বলে দাবি করছে ভারত। এতে করে পিরপঞ্জাল পর্বত এলাকায় লাইন অব কন্ট্রোলে (এলওসি) সাম্প্রতিক ইন্দো-পাক বাহিনীর মধ্যে উত্তেজনা বেড়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার ভারতের বিহার সীমান্তে নেপালের পুলিশের গুলিতে ১ ভারতীয় নিহত হন। সে সময় আরও অন্তত ২ জন আহত হয়েছেন। একই সঙ্গে এক ভারতীয় নাগরিককে ধরে নিয়ে যায় নেপালের আমর্ড পুলিশ ফোর্স (এপিএফ)।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button