নাসিমের জানাজায় অংশ নিলেন ডা. জাফরুল্লাহ

0
103

ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী রোববার আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের জানাজায় অংগ্রহণ করেন।

রোববার সকালে বনানী কবরস্থান মসজিদে মোহাম্মদ নাসিমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সেখানেই জানাজায় অংশ নেন ডা. জাফরুল্লাহ। এর আগে শনিবার রাতে ডা. জাফরুল্লাহর করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে।গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মু‌হিব উল্লাহ খোন্দকার জানান, শনিবার রাতে ডা. জাফরুল্লাহ চৌধুরী যখন জানতে পারেন তিনি করোনামুক্ত হয়েছেন, তখনই তিনি মোহাম্মদ নাসিমের জানাজায় যাওয়ার প্রবল ইচ্ছা পোষণ করেন।

তিনি জানান, মোহাম্মদ নাসিমের সঙ্গে হৃদ্যতাপূর্ণ সম্পর্ক ছিল- উল্লেখ করে ডা. জাফরুল্লাহ গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের বলেন, ‘আমি যদি মোহাম্মদ নাসিমের জানাজায় গিয়ে মারাও যাই, তবুও আমি তার জানাজায় যেতে চাই।’

এদিকে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার আপডেট জানিয়ে তার চিকিৎসক অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মামুন মোস্তাফি বলেন, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবস্থা অপরিবর্তিত এবং স্থিতিশীল। গণস্বাস্থ্য র‍্যাপিড ডট ব্লট কিটের পরীক্ষায় তার এ্যান্টিজেন নেগেটিভ এবং এ্যান্টিবডির উপস্থিতি লক্ষ্য করা গেছে। তার স্বাস্থ্য যথেষ্ট সুস্থ না হলেও জীবনের ঝুঁকি নিয়ে তিনি আজ সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের জানাজায় অংশগ্রহণ করেন। তিনি দিনের বেশির ভাগ সময়ই অক্সিজেন ছাড়া চলছেন। আমরা সকলের দোয়া চাই, যেন আল্লাহ্ তায়ালা তাকে দ্রুত সুস্থতা দান করেন।’

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের মাধ্যমে গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিসিআর ল্যাবে তার নমুনা পরীক্ষার ফলও পজিটিভ আসে। এরপর থেকেই তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

অন্যদিকে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল ১১টা ১০ মিনিটে মারা যান মোহাম্মদ নাসিম। রোববার বনানী কবরস্থান মসজিদে দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।