বই পড়া আন্দোলনকে প্রতিটি গ্রামে ছড়িয়ে দিতে হবে: এনামুল হক বাবুল

0
82

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়ময়নসিংহের নান্দাইল উপজেলার বই পড়া আন্দোলনের আহবায়ক ও হক ফাতেমা পাঠাগারের সভাপতি সিনিয়র সাংবাদিক মোহাম্মদ এনামুল হক বাবুল বই পড়ার আন্দোলনকে নান্দাইল উপজেলার প্রতিটি গ্রামে গ্রামে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে কাজ করার আহবান জানিয়েছেন।

শনিবার গাংগাইল ইউনিয়নের বাংলা বাজার আলোর দিশারী সমাজ সেবা পাঠাগারের বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে তিনি একথা বলেন। পাঠাগারের সভাপতি মো. আসাদুজ্জামান নয়নের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি এনামুল হক বাবুল উক্ত পাঠাগারের জন্য প্রাথমিক পর্যায়ে ২ হাজার সমমূল্যের বই ও একটি জাতীয় দৈনিক পত্রিকা ১বছরের জন্য অনুদান হিসাবে প্রদানের ঘোষনা দেন।

এসময় পাঠাগারের সেক্রেটারী হাফেজ মো. শরিফ সহ উক্ত পাঠাগারের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এনামুল হক বাবুল বলেন, তিনি প্রতি মাসে একবার এই পাঠাগারে উপস্থিত হয়ে সদস্যদের সাথে মতবিনিময় করবেন। তিনি পাঠাগারের সদস্য নতুন প্রজন্মের তরুনদের মোবাইলের পরিবর্তে পাঠাগারে বই পড়া মাদক, জুয়া থেকে বিরত থাকার আহ্বান জানান। এছাড়া কোভিড মোকাবেলায় মাস্ক ব্যবহার সহ এলাকায় যাতে বাল্য বিবাহ না হয় এর জন্য প্রশাসনকে সহযোগিতা করার আহ্বান জানান।