বিধিনিষেধের ৮ম দিনে রাজধানীতে গ্রেপ্তার ৩৮১

0
90
ফাইল ছবি।

করোনা সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধের ৮ম দিনে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৩৮১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ছুটির দিন হওয়ায় কমেছে গ্রেপ্তার ও জরিমানা।

এছাড়া ১০৮ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ৬৭ হাজার ৯৪০ টাকা। অন্যদিকে ট্রাফিক বিভাগ ৩২১ টি গাড়ির বিরুদ্ধে জরিমানা করা হয়েছে ৮ লাখ ১৭ হাজার টাকা।

শুক্রবার ডিএমপির (মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সরকারের দেওয়া বিধিনিষেধে সড়কে ব্যক্তিগত যান ও মোটরসাইকেলের চলাচল গত ৭ দিনের চেয়ে কম দেখা গেছে। তবে যারা বের হয়েছেন তারা আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট দেখে লুকোচুরি করেই বের হয়েছে।

তবে ছুটির দিনেও রাজধানীতে বেশকিছু অটোরিকশা চরাচল করতে দেখা যায়। পাড়া-মহল্লার গলিতে চলাচল করেছে রিকশা ও অটোরিকশা। এছাড়া রাস্তায় চলাচল করা মানুষের সংখ্যাও অনেক টাই কম ছিলো।

গণপরিবহন না চললেও প্রাইভেট কার, মাইক্রোবাস, জরুরি সেবা সংস্থার গাড়ি দেখা গেছে।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ায় গত কয়েক মাস ধরে বিধিনিষেধ আরোপ করে তা নিয়ন্ত্রণের চেষ্টা করছে সরকার। ঈদুল আজহাকে সামনে রেখে ৮ দিনের জন্য শিথিল করা হয়েছিল বিধিনিষেধ। এরপর আবার গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার।

এর আগে, গতকাল বৃহস্পতিবার অকারণে বাইরে বের হওয়ায় রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৫৬৮ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এছাড়া ২০৬ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ৩ লাখ ৪০ হাজার ৩০০ টাকা। অন্যদিকে ট্রাফিক বিভাগ ৪৩১ টি গাড়ির বিরুদ্ধে জরিমানা করা হয়েছে ৯ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা।