বিধিনিষেধের দ্বিতীয় দিনে ফাঁকা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

0
77

সরকার ঘোষিত বিধিনিষেধের দ্বিতীয় দিন অনেকটাই ফাঁকা ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়ক। এ সড়কে হঠাৎ দু-একটি দূরপাল্লার বাস চলাচল করতে দেখা গেলেও রীতিমত চলছে গণপরিবহনে নিয়োজিত থ্রি হুইলার। একই সঙ্গে চলছে পন্যপরিবহন, ভাড়ায় চালিত মোটরসাইকেল, মাইক্রোবাস, প্রাইভেট কার আর ব্যক্তিগত যানবাহন। তবে দেখা যায়নি পিকআপে যাত্রী পরিবহন।

শনিবার (২৪জুলাই) কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের আশেকপুর বাইপাসে সকাল থেকে পর্যন্ত এ চিত্র দেখা গেছে।

এ সময় দেখা গেছে উত্তরবঙ্গ থেকে যাত্রী নিয়ে ঢাকার দিকে যাচ্ছে শ্যামলী পরিবহনের একটি এসি বাস আর টাঙ্গাইলে প্রবেশ করছে মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের একটি যাত্রীবাহী বাস। এ ছাড়াও মহাসড়ক হয়ে থ্রি হুইলারে টাঙ্গাইলের বিভিন্ন উপজেলাসহ চন্দ্রা পর্যন্ত চলাচল করছেন যাত্রীরা।

মহাসড়কে অপেক্ষারত নজরুল নামের এক পোশাক শ্রমিক  জানান, পাঁচ ঈদের ছুটিতে বাড়ি আসছিলাম। কাজ করি গাজীপুরের একটি পোশাক কারখানায়। বাসের জন্য অপেক্ষা করতাছি। আজ শনিবার রাত থেকেই ডিউটি। রাস্তায় বাস নাই, থ্রি হুইলার গুলোও ১’শ টাকার ভাড়া চাচ্ছে ২’শ টাকা।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, মহাসড়ক প্রায় ফাঁকা। এ সড়কে পণ্যপরিবহনে নিয়োজিত আর কিছু ব্যক্তিগত যানবাহন ছাড়া তেমন একটা যানবাহনের চাপ নেই। দূরপাল্লার বাস নেই। এরপরও কোন বাস মহাসড়কে দেখলেই মামলা দেয়া হচ্ছে।