ভয়ংকর চাকাভাকে ফেরালেন তাসকিন

0
81

১ম ওয়ানডেতে নেমেছিলেন ৫ নাম্বারে ব্যাট করতে। ২য় ম্যাচে ৩-এ। পরপর দুই ম্যাচে ভালো ব্যাটিংয়ের স্বীকৃতিস্বরূপ রেজিস চাকাভাকে সিরিজের শেষ ওয়ানডেতে ওপেনিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। এবারও নিজের দলকে হতাশ করেননি এই উইকেটকিপার ব্যাটসম্যান। ক্রমেই ভয়ংকর হয়ে উঠছিলেন বাংলাদেশের বোলারদের জন্য। সেঞ্চুরির পথে এগোতে থাকা এই ব্যাটসম্যানকে থামিয়েছেন পেসার তাসকিন আহমেদ।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। টস হেরে আগে ব্যাট করছে স্বাগতিকরা। দারুণ খেলতে থাকা দলটা ২৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়েছে।

হারারে স্পোর্টস গ্রাউন্ডে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তবে জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা সাহসিকতার পরিচয় দিয়েছে। উদ্বোধনী জুটিতে ৩৬ রান পায় তারা। ব্রেক থ্রু এনে দেন সাকিব আল হাসান। ওপেনার মারুমানিকে ফেরান ব্যক্তিগত ৮ রানে।

২য় উইকেটে মিডল অর্ডার থেকে ওপেনিংয়ে উঠে আসা চাকাভার সঙ্গে ৪২ রানের জুটি গড়েন অধিনায়ক ব্রেন্ডন টেইলর। এ জুটি ভাঙেন মাহমুদউল্লাহ রিয়াদ। দীর্ঘদিন পর বল হাতে নিয়ে জিম্বাবুইয়ান অধিনায়ককে ফেরান তিনি।

৩য় উইকেট জুটিতে ৭১ রান পায় স্বাগতিকরা। এবারও ব্রেক থ্রু এনে দেন রিয়াদ। মেয়ার্সকে তিনি ফেরান ৩৪ রানে। আগের ম্যাচে ফিফটি হাঁকানো মাধভেরেকে ফেরান মুস্তাফিজ।

দারুণ খেলতে থাকা চাকাভা তুলে নেন ক্যারিয়ারের ৩য় ফিফটি। এগোচ্ছিলেন ১ম সেঞ্চুরির দিকে। কিন্তু তাসকিনের দুর্দান্ত এক বলে বোল্ড হয়ে ৮৪ রানে মাঠ ছাড়তে হয় তাকে। এটি তার ক্যারিয়ার সর্বোচ্চ সংগ্রহ।

এ ম্যাচে জিতলে সুপার লিগের এই সিরিজে পূর্ণ ৩০ পয়েন্ট পাবে বাংলাদেশ। সঙ্গে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার স্বাদও পাবে টাইগাররা।