ধামরাই থানা প্রশাসনের উদ্যোগে করোনার সংক্রমণ রোধে মসজিদে প্রচারণা

0
64

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই থানা পুলিশের উদ্যোগে বৈশ্বিক মহামারী নোভেল করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ এড়াতে জনসচেতনতা মূলক প্রচারণা অব্যাহত রয়েছে।

শুক্রবার (১৬ ই জুলাই) জুম্মা নামাজের সময় ধামরাই থানার পাশ্ববর্তী বরাতনগর জামে মসজিদে
নামাজ পড়তে আসা মুসল্লীদের মাঝে করোনার ভয়াবহতা সমন্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্য বক্তব্য রাখেন ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতিকুর রহমান (পিপিএম)।

তিনি এ’সময় নামাজ পড়তে আসা উপস্হিত মুসল্লীদের উদ্দেশ্য বলেন- আপনারা সবাই জানেন বৈশ্বিক মহামারী করোনা কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে করোনার সংক্রমণে প্রতিদিন প্রাণ হারাচ্ছে অগনিত মানুষ।

সরকার করোনার সংক্রমণ থেকে দেশের মানুষকে বাঁচাতে নানামুখী উদ্যোগ নিয়ে চলেছে।আপনারা দেখতে গত কয়েকদিন যাবৎ প্রতিদিনই আমাদের দেশে দুই শতাধিক লোক প্রাণ হারাচ্ছে।কাজেই করোনা থেকে বাঁচতে হলে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে নিয়মিত সাবান দিয়ে হাত ধোঁয়া, মাস্ক পড়া,সামাজিক দুরত্ব বজায় রাখা খুবই জরুরি ও আবশ্যকয়ীয়।

প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাহির হবেন না। খুব প্রয়োজনে বাহিরে গেলে মাস্ক পড়ুন এবং হ্যান্ড স্যানিটাজার সাথে রাখুন।

কারোর করোনার লক্ষন দেখা দিলে বিলম্ব না করে নিকটতম স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে পরীক্ষা করুন। নিজে নিরাপদ থাকুন পরিবারের ও সমাজের সবাইকে সুরক্ষিত রাখুন।

সরকার দেশের মানুষকে করোনার সংক্রমণ থেকে বাঁচাতে বিনামূল্যে করোনার ভ্যাক্সিন গনটিকার ব্যবস্হা করেছেন।আপনারা সরকারের নিয়ম মেনে রেজিষ্ট্রেশন করে সময় মত ভ্যাক্সিন টিকা নিন।

আপনারা আমাদের পুলিশ বাহিনীর সকল সদস্যদের জন্য দোয়া করবেন আমরা সুস্থ থেকে আপনাদের সেবা করতে পারি। আপনারা জানেন আমরা করোনা কালে দিন-রাত জনসচেতনতায় আপনাদের জন্য কাজ করে চলেছি।করোনা কালে দায়িত্ব পালন করতে গিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীর অনেক সদস্য করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেছেন।

আপনারা সবাই ভালো থাকুন। মনে রাখবেন৷ সচেতনতার মাধ্যমেই করোনার সংক্রমণ থেকে মুক্ত থাকা যায়।কেউ মাস্ক পড়তে ভুল করবেন না।