উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক ইমাম ও মুয়াজ্জিন দের মাঝে চেক বিতরণ

0
93

এস এম মাসুদ রানা বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরামপুরে উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন বিরামপুর শাখার উদ্যোগে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাষ্টের আওয়াত ২০২০-২০২১ অর্থ বছরে বিরামপুর উপজেলার ইমাম ও মুয়াজ্জিনগণকে সাহায্য ও ঋণের চেক বিতরণ করা হয়েছে।

(১৫ জুলাই) বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন সভা কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমাজসেবা কর্মকর্তা রাজুল ইসলাম,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মিনারা বেগম,দিনাজপুর সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি আকরাম হোসেন,প্রেসক্লাবের সভাপতি শাহিনুর আলম, ইসলামিক ফাউন্ডেশন বিরামপুর মডেল কেয়ারটেকার মাওলানা মোঃ আনিছুর রহমান,
পূর্বজগন্নাথপুর শালবাগান জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ বেলাল হোসেন,লিচু বাগান জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ মোস্তাফিজুর রহমান,চাকুল উত্তরপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মাহাবুবুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন,একজন মসজিদের ইমাম সবচেয়ে সম্মানিত ব্যক্তি কিন্তু ইমাম মুয়াজ্জিনরা যে ভাতা পায় তা খুবই কম তবে পেশা সম্মানের। প্রতি শুক্রবার জুম্মার দিন মসজিদে খুদবার পাশাপাশি মানুষকে মহামারি করোনা সম্পর্কে সচেতন ও দিক নির্দেশনা বিষয়েও পরামর্শ দেন বক্তারা।

অনুষ্ঠানে ৯ জন ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাষ্টের আওয়াত ২০২০-২০২১ অর্থ বছরে বিরামপুর উপজেলার ইমাম ও মুয়াজ্জিন গণকে সাহায্য ও ঋণের চেক কল্যাণ ট্রাস্টের সাহায্যের ৪ হাজার টাকা করে এককালীন সর্বমোট ৩৬ হাজার টাকা এবং ২ জনকে সুদ ছাড়াই ঋণ প্রদান ১২ হাজার টাকা করে সর্বমোট ১১ জনকে সর্বমোট ৬০ হাজার টাকার চেক হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু ও উপজেলা নিবার্হী কর্মকর্তা পরিমল কুমার সরকার।

এসময় ইমাম মুয়াজ্জিনরা ঈদের আগে কল্যাণ ট্রাস্টের চেক ও ঋণ পেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বিরামপুর উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিন,বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।