ঈদুল আজহায় ভোমরা বন্দরে ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধ

0
247

মুসলিম সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে টানা ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধের ঘোষণা দিয়েছে ভোমরা স্থলবন্দর কর্তৃপক্ষ। ভোমরা স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, ভোমরা স্থলবন্দর দিয়ে টানা ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধের ঘোষণা করা হয়েছে।

তবে ঈদের সরকারি ছুটি ব্যাতীত বন্দরের কার্যক্রম খোলা থাকবে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাসিম বলেন, আগামী ২১ জুলাই পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। তাই যথাযথভাবে দিনটি উদযাপনের লক্ষ্যে আগামী ২০ জুলাই থেকে মঙ্গলবার থেকে ২৪ জুলাই শনিবার পর্যন্ত বন্দর দিয়ে দু’দেশের মাঝে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইতিমধ্যেই বিষয়টি পত্র দ্বারা ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লোয়িস কার্গো ওয়েলফেয়ার এসোসিয়েশনসহ সংশ্লিষ্ট দুই দেশের সকল কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। ছুটি শেষে ২৫ জুলাই রবিবার থেকে বন্দর দিয়ে দু’দেশের মাঝে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হবে বলেও জানান তিনি। এ সময় বন্দর দিয়ে আমদানিকৃত পণ্যগুলো খালাস করে নিতে পারবেন সিঅ্যান্ডএফ এজেন্ট ও আমদানি রপ্তানিকারীরা।