রূপগঞ্জে বিএনপি’র দুই গ্রুপের সংঘর্ষ, আহত-১৫

0
86

লিখন রাজ, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড লিমিটেড কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শণ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র একটি প্রতিনিধিদল। ঘটনাস্থলে কেন্দ্রীয় নেতাদের সামনে অবস্থান নেয়াকে কেন্দ্র করে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংঘঠনের দুই গ্রæপের মাঝে দুই দফা ধাওয়া পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সংঘর্ষে সাংবাদিকসহ উভয় গ্রæপের অন্তত ১৫ জন আহত হয়েছেন। মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে উপজেলার কর্ণগোপ এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে ঘটে এ সংঘর্ষের ঘটনা। এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় তীব্র সমালোচনা করেছেন স্থানীয় এলাকাবাসী।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা গেছে, দুপুর প্রায় আড়াইটার দিকে প্রতিনিধিদল হাসেম ফুড লিমিটেডের মুল গেইটের সামনে এসে উপস্থিত হন। সেখানে কেন্দ্রীয় নেতাদের সামনে অবস্থান নেয়াকে কেন্দ্র করে কেন্দ্রীয় নেতাদের সামনেই বিএনপির দুই গ্রæপের নেতাকর্মীরা হাতাহাতি ও বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। পরে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে শান্ত হয়। পরে ঘটনাস্থল পরিদর্শণ করে বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ চলে যান।
চলে যাওয়ার পর হাসেম ফুড লিমিটেড কারখানার সামনে ঢাকা-সিলেট মহাসড়কে বিএনপির উভয় গ্রæপের নেতাকর্মীরা ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষে জড়িয়ে পড়েন।

ইটপাটকেল ও সংঘর্ষে নিউজটোয়েন্টিফোর টিভির ক্যামেরাম্যান মাকসুদুল আলম তুষার, গেøাবাল টেলির জাহাঙ্গীর মাহমুদ, বাংলাদেশ বুলেটিনের সাজেদুর রহমান, তারাব পৌর বিএনপির আহবায়ক নাসির উদ্দিন, ছাত্রদল নেতা মাসুম বিল্লাহ, পারেভজ, মামুনসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। এসময় ঢাকা-সিলেট মহাসড়কে চলাচলরত বিভিন্ন যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।