ঈদের আগে দোকানপাট খোলার দাবিতে বিক্ষোভ

0
87

শনিবার (১০ জুলাই) সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রামের উলিপুর উপজেলায় বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন কাপড় ও জুতা ব্যবসায়ীরা। সেসময় আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে পণ্য সামগ্রী বেচাবিক্রির দাবি জানান তারা।

এদিকে, বিক্ষোভ কর্মসূচির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং থানার অফিসার ইনচার্জ। এরপর তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বাজারের বস্ত্র মালিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম বলেন, ব্যবসায়ীদের একাংশের দোকান খোলার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধনের বিষয়ে তিনি কিছুই জানেন না। এ বিষয়ে তাকে কিছু জানানো হয়নি।

উপজেলা বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, সারা দেশে লকডাউন চলছে। এ অবস্থায় কিছু ব্যবসায়ীর এ ধরনের কার্যকলাপ নিন্দনীয়।

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইমতিয়াজ কবির জানান, ১৫ থেকে ২০ জনের মতো ব্যবসায়ী জড়ো হয়েছিলেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের সরিয়ে দেওয়া হয়েছে। এছাড়া তাদের কোনো বক্তব্য থাকলে তা লিখিতভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে দিতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ জান্নাত রুমি বলেন, ঘটনাটি পৌরসভার মেয়র এবং বণিক সমিতির কর্মকর্তাদের জানানো হয়েছে। এছাড়া সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউন কার্যকরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ অন্যান্য কার্যক্রম অব্যাহত আছে বলেও জানান তিনি।