খুলনা বিভাগের হাসপাতালগুলোতে ১৭৫ চিকিৎসক নিয়োগ

0
112

করোনাভাইরাস মোকাবিলায় খুলনা বিভাগের বিভিন্ন মেডিকেলে কর্মরত ১৭৫ জন চিকিৎসককে সংযুক্তিতে জেলা হাসপাতালগুলোতে পদায়ন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। সোমবার (৫ জুলাই) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-১ শাখার উপসচিব জাকিয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ‘কোভিড-১৯ অতিমারি সুষ্ঠুভাবে মোকাবেলা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বিসিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাদের তাদের নামের পার্শ্বে বর্ণিত কর্মস্থলে সংযুক্তিতে পদায়ন করা হলো।’

খুলনা বিভাগের চুয়াডাঙ্গা জেলায় ১৪ জন, নড়াইলে ১২ জন, ঝিনাইদহ জেলায় ১৫ জন, মেহেরপুর জেলায় ১৫ জন, খুলনা জেলায় ২৮ জন, যশোর জেলায় ২৪ জন, বাগেরহাট জেলায় ১৪ জন, মাগুরা জেলায় ১৪ জন, সাতক্ষীরা জেলায় ১৬ জন এবং কুষ্টিয়া জেলায় ২৩ জন চিকিৎসককে পদায়ন করা হয়েছে।

মূলত হাসপাতালগুলোর করোনা ইউনিটে এসব চিকিৎসকরা দায়িত্ব পালন করবেন। কোভিড-১৯ এর দ্বিতীয় ওয়েভের সংক্রমণে দেশের বিভাগগুলোর মধ্যে বাজেভাবে সংক্রমণ ছড়াচ্ছে খুলনায়, গত ১০ দিনে বিভাগটিতে কোভিডজনিত কারণে ৬৬ জনের মৃত্যু হয়েছে।