বগুড়ায় করোনায় আরও ৬ জনের মৃত্যু

0
118

বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুটি সরকারি হাসপাতালে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ১১২ জন। জেলায় সব মিলিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪১৬।

শনিবার বগুড়া ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য জানান। তিনি জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় (২ জুলাই) ৩১১ নমুনা পরীক্ষায় নতুন করে ১১২ জনের করোনা শনাক্ত। করোনা থেকে সুস্থ হয়েছেন ৯১ জন। নতুন আক্রান্ত ১১২ জনের মধ্যে বগুড়া সদর উপজেলায় ১০০ জন, শিবগঞ্জে উপজেলায় ৩ জন, আদমদীঘি ২ জন, কাহালু ২ জন, শাজাহানপুর ২ জন, শেরপুর, ধুনট ও গাবতলী উপজেলায় একজন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৯৩ জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৯ নমুনায় ১৯ জনের করোনায় শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ১৮৫ জন এবং সুস্থতার সংখ্যা ১২ হাজার ৮৩৯ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৬ জনের মৃত্যু নিয়ে মোট মৃতু হয়েছে ৪১৬ জনের। জেলায় কোয়ারেন্টাইনসহ করোনায় চিকিৎসাধীন ৯৩২ জন।

ডা. তুহিন আরো জানান, মারা যাওয়া ৬ জনের মধ্যে তিনজন হলেন, বগুড়া সদরের কাটনারপাড়ার সাবেক ব্যাংক কর্মকর্তা আলী জাহিদ (৭০) ও বগুড়া সদরের সাহেরা বেওয়া (৭০) এবং নওগাঁ জেলার বাসিন্দা মতিন চৌধুরী। তিনজনই সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা যাওয়া তিনজনের নাম পরিচয় পরে জানাবেন বলে জানিয়েছেন তিনি।