গাসকেকে হারিয়ে তৃতীয় রাউন্ডে ফেদেরার

0
82

ব্যক্তিগত ক্যারিয়ারে আরেকটি গ্র্যান্ড স্লাম জয়ের জন্য উইম্বডনে অংশগ্রহণ করেছেন টেনিস কিংবদন্তি রজার ফেদেরারা। আর ইতোমধ্যে উঠে গেছেন টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডে। দ্বিতীয় রাউন্ডের খেলায় ফ্রেঞ্চ তারকা রিচার্ড গাসকেকে সহজেই পরাজিত করেছেন ২০ বারের গ্র্যান্ড স্লাম জয়ী এই তারকা টেনিসার।

উইম্বডনে নিজের উদ্বোধনী ম্যাচেই বাদ পড়ার শঙ্কায় পড়েছিলেন ফেদেরার। অজ্ঞাত এক তারকার বিপক্ষে ওই ম্যাচটি যদি ভালোভাবে শেষ হতো, তাইলে তিনি টুর্নামেন্ট থেকে ছিটকেও যেতে পারতেন। কিন্তু কপাল খারাপ আদ্রিয়ার মানারিনোর। চতুর্থ সেটের পরেই নিজেকে ম্যাচ থেকে সরিয়ে নেন তিনি।

অবশ্য দ্বিতীয় রাউন্ডের খেলায় জয় পেতে তেমন কষ্ট হয়নি ফেদেরারের। প্রথম সেটে ৬-৬ গেমে অমীমাংসিত থাকলে টাইব্রেকার গিয়ে ৭-১ পয়েন্টে জিতে নেন ফেদেরার। পরের দুই সেটে অবশ্য আর কোনো সুযোগই দেননি এ সুইস তারকা। দ্বিতীয় সেটে ৬-২ ও তৃতীয় সেটে ৬-১ গেমে জিতে অর্জন করে নিয়েছেন তৃতীয় রাউন্ডের টিকিট।

পরের রাউন্ডে ব্রিটেনের ক্যামেরন নরির বিপক্ষে কোর্টে নামবেন ২১তম গ্র্যান্ড স্লাম জয়ের নেশায় বুদ হয়ে থাকা ফেদেরার। অস্ট্রেলিয়ার আলেক্স বোল্টকে ৬-৩, ৬-১, ৬-২ গেমে হারিয়ে প্রথমবারের মতো তৃতীয় রাউন্ডে ওঠেন নরি।

এদিকে নারী এককের তৃতীয় রাউন্ডে উঠেছেন র‍্যাঙ্কিংয়ের এক নম্বর খেলোয়াড় অ্যাশলি বার্টি। রাশিয়ার আনা ব্লিনকোভার বিপক্ষে ৬-৪, ৬-৩ গেমে জেতেন তিনি। তৃতীয় রাউন্ডে তার প্রতিপক্ষ যুক্তরাষ্ট্রের কোকো গাউফ।