নাটোরে করোনায় ৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৭৭

0
81

নাটোরে করোনা আক্রান্ত হয়ে ৩ জন ও করোনা উপসর্গে ৪ জনসহ মোট ৭ জন মারা গেছেন। এর মধ্যে নাটোর সদর হাসপাতালে আব্দুর রহমান (৬০) এবং লালপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে জামাত দফাদার (৮৮) নামে দুই জন করোনায় এবং সদর হাসপাতালে মোশারফ (৫০) ও বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ইনসার আলী (৫২) নামে একজন উপসর্গে মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যাওয়া ১৩ জনের মধ্যে ৩ জন নাটোরের। এদের একজন করোনায় এবং অপর ২ জন করোনা উপসর্গে মারা গেছে। নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার রায় জানান, হাসপাতালে আনার পর আব্দুর রহমান মারা যান। তার নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ আসে। অপরদিকে মোশারফ উপসর্গে মারা যান।

বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফরিদুজ্জামান জানান, ইনসার আলী জ্বর সর্দি ও কাশি নিয়ে হাসপাতালে আসে। উন্নত চিকিৎসার জন্য তাকে তার স্বজনরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প্রস্তুতির সময় তিনি মারা যান।

অপরদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, রামেক হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নাটোরের ৩ জন রয়েছেন। এই ৩ জনের ১ জন করোনায় এবং অপর ২ জন উপসর্গে মারা গেছেন।

নাটোরের সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান লালপুর ও সদর হাসপাতালে করোনায় দুই জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপতাল থেকে মৃত্যুর বিষয়ে কোন তথ্য বা কাগজ এখনও তারা হাতে পাননি। পেলে জানাতে পারবেন বলে জানান তিনি। ৭৭ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ২৪৪ জনের নমুনা পরীক্ষা করে এই ৭৭ জনের পজিটিভ হয়। আক্রান্তের হার ৩১.৫৫ পার্সেন্ট। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ২৮২৭ জন। সুস্থ হয়েছেন১৫৬৬ জন। মৃত্যু হয়েছে ৪১ জনের। নাটোরের সিভিল সার্জন অফিস বিষয়টি নিশ্চিত করেছেন। উল্লেখ্য, করোনা সংক্রমণ বৃদ্ধির জন্য নাটোর ও সিংড়া পৌর এলাকায় ৯ জুন থেকে ২২ জুন পর্যন্ত সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে।