“সংগ্রাম ও সাহস ছাড়া ন্যায় বিচার প্রতিষ্ঠা হয় না”

0
182

ইয়ামিন হোসেন,ভোলা: সংগ্রাম ও সাহস ছাড়া ন্যায় বিচার প্রতিষ্ঠা হয় না, সমাজে ন্যায় বিচারের জন্য আপনার সংগ্রাম করতে হবে বলে মন্তব্য করেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও সিনিয়র অর্থনীতিবিদ ডক্টর আশিকুর রহমান শান্ত।

১৪ই ফেব্রুয়ারি বেলা সাড়ে ১১টায় ভোলা সদর উপজেলার পরানগঞ্জ নাজিউর রহমান কলেজে রাজনীতি ও সামাজিক ন্যায় বিচার সেমিনারে প্রধান অতিথির বক্তব্যতে একথা বলেন ডক্টর আশিকুর রহমান শান্ত।
এসময় তিনি বলেন, আইনের শাসন এবং ন্যায় বিচারের জন্য আমাদের সংগ্রাম আমরাই করতে হবে, সাহস করে আমার অধিকার আমিই আদায় করতে হবে।

ডক্টর শান্ত বলেন, আজ আমরা হিরো আলম কে নিয়ে সমালোচনা করি, তুচ্ছ তাচ্ছিল্য করি কিন্তু তার সংগ্রাম আমরা দেখিনা। আমি তাকে পছন্দ করতে না পারি কিন্তু তার সংগ্রাম কে তো তুচ্ছ তাচ্ছিল্য করতে পারিনা। সংগ্রামের মাধ্যমেই অধিকার আদায় করতে হয়।

সিনিয়র অর্থনীতিবিদ আশিকুর রহমান আরো বলেন, আমাদের সবার জন্য সমান অধিকার করতে হবে। আমি নাজিউর রহমানের ছেলে তাই বলে আমিই রাজনীতি করবো, আমিই ভালো অবস্থানে যাবো এটা হতে পারে। এটা নায্য অধিকার হতে পারে না। আমরা চাই সবার জন্য সমান অধিকার হবে। তখনই নায্য অধিকার প্রতিষ্ঠা হবে।

নাজিউর রহমান মঞ্জুর সহধর্মিণী কলেজ এর গভনিং বডির সভাপতি মিসেস রেবা রহমান এর সভাপতিত্বে প্রভাষক কাজল কৌশিক এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ মাকছুদুর রহমান, বর্তমান অধ্যক্ষ পীযুষ কান্তি হালদার, ইংরেজি বিভাগের অধ্যাপক কামাল হোসেন শাহীনপ্রমুখ।