টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

0
115

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি স্বাগতিক বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ ওভারে কোন উইকেট না হরিয়ে ২০ রান।

সিরিজের প্রথম ম্যাচে দারুণ প্রত্যাবর্তনে আফিফ হোসাইন ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে ভর করে জয়ের দেখা পায় বাংলাদেশ। গত ম্যাচের একাদশ নিয়েই এই ম্যাচে খেলতে নেমেছে টাইগাররা। অপরদিকে আফগানিস্তানের একাদশে এসেছে তিন পরিবর্তন। একাদশ থেকে বাদ পড়েছেন ইবরাহিম জাদরান, গুলবাদিন নাইব ও ইয়ামিন আহমাদজাই। সুযোগ পেয়েছেন রিয়াজ হাসান, ফরিদ আহমেদ মালিক ও আজমতউল্লাহ ওমরজাই।

প্রথম ম্যাচে জয় পাওয়া বাংলাদেশ এই ম্যাচ জিতলেই গড়বে অনন্য কীর্তি। প্রথমবারের মত আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষে উঠবে তামিম ইকবালের দল। একইসাথে প্রথম দল হিসেবে স্পর্শ করবে ১০০ পয়েন্ট। বর্তমানে ৯০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে টাইগাররা।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ
রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), রিয়াজ হাসান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান, ফরিদ আহমেদ মালিক, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, ফজল হক ফারুকি।