অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন শ্রীনগর কেন্দ্রের সভাপতি মালেক, সম্পাদক মুজিব

0
107

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন শ্রীনগর কেন্দ্রের ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছে। গত শুক্রবার বিকালে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বালাশুরে বিক্রমপুর জাদুঘরের পান্থশালায় এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে ২০২৩-২০২৬ সালের জন্য ৩ বছর মেয়াদী নতুন কমিটি গঠন করা হয়ছে। এতে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক ডা. আব্দুল মালেক ভূইয়া ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন লেখক মুজিব রহমান। অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ড. নূহ-উল-আলম লেনিন, বিশেষ অতিথি ছিলেন অধ্যক্ষ জাহাঙ্গীর হাসান।

অধ্যাপক ডা. আব্দুল মালেক ভূইয়ার সভাপতিত্বে ও মুজিব রহমানের স ালনায় অতিথি হিসেবে ছিলেন মুক্তিযোদ্ধা রোকেয়া সুলতানা রাকা, অধ্যাপক ঝর্না রহমান, লেখক আলম শহীদ, নাসির উদ্দিন আহমেদ জুয়েল, শামীমা নাসরিন, আবু হানিফ, সাংবাদিক আরিফ সোহেল ও আবুল কালাম আজাদ প্রমুখ।

নতুন কমিটির অন্যান্যদের মধ্যে সহ-সভাপতি হয়েছেন ঢাকা ইম্পেরিয়াল কলেজের উপাধ্যক্ষ ও কুকুটিয়া কমলাকান্ত উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. দেলোয়ার হোসেন মৃধা, মুন্সীগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি জিএমএ লতিফ, শ্রীনগর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, সহ-সাধারণ সম্পাদক হয়েছেন আলহাজ মো. হানিফ বেপারী, কোষাধ্যক্ষ সমর দত্ত, যুব উন্নয়ন ও ক্রীড়া সম্পাদক তাপস দাস, সমাজ উন্নয়ন ও পরিবেশ সম্পাদক বলরাম বাহাদুর, শিক্ষা বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক সুমন্ত রায়, নারী ও শিশু কল্যাণ সম্পাদক ফেরদৌসী কুইন, পাঠাগার ও পাঠচক্র সম্পাদক শাহাদাৎ হোসেন আকাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাভোকেট আব্দুর রহমান, দপ্তর সম্পাদক শাহ-আলম বাছার এবং কার্যকরী সদস্য হয়েছেন সেলিম আহমেদ ভূইয়া, কাজী মনোয়ার হোসেন শাহদাৎ, অধ্যাপক আবু জাফর আহম্মেদ মুকুল, অধ্যাপক হামিদুল ইসলাম, মো. মমিন উল্লাহ, আকতার হোসেন, অধীর দত্ত, মৃত্যুঞ্জয় বর্মন, দেওয়ান আবুল হাশেম, আবুল কালাম রিপন, জীবন কৃষ্ণ দাস, শ্যামল চন্দ্র সাহা, সুলতান মাহমুদ, মো. শাহ আলম, আঁখি শাহীন, জসীম রহমান ও ফরহাদ হোসেন। অনুষ্ঠানের শুরুতে আড়িয়াল খেলাঘর আসরের সংগীত শিল্পীরা উদ্বোধনী ও স্বাগত সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানে বিক্রমপুর জাদুঘরের জন্য জীবন কৃষ্ণ দাস ১টি পাথরের থালা ও ৩টি পুরাতন নোট দান করেন।