টঙ্গীর মিলগেইট বস্তির আগুন নিয়ন্ত্রণে

0
81

এস, এম, মনির হোসেন জীবন – রাজধানীর অদূরে গাজীপুরের টঙ্গীর অলিম্পিয়া মিলগেট এলাকায় বস্তি ও ঝুটের গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে।

অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের মোট ৮ ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আজ শনিবার ভোর রাত ৫ টা ১০ মিনিটের সময় ওই আগুন নিয়ন্ত্রণে আসে। পরে আজ দুপুর ২ টার দিকে ওই আগুন পুরোপুরি ভাবে নিবা’পন করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

অগ্নিকান্ডের কারনে ৫ টি ঝুটের গোডাউন, ৯ টি দেকান ও ৫৩ টি রুম আগুনে পুড়ে গেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

আজ শনিবার ভোর রাত ৩ টা ১০ মিনিটের সময় টঙ্গীর অলিম্পিয়া মিলগেট এলাকায় বস্তি ও ঝুটের গোডাউনে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স টঙ্গী স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. ইকবাল হাসান আজ শনিবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার মো, এরশাদ হোসাইন আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে জানান, আজ শনিবার ভোর রাত ৩টা ১০ মিনিটের দিকে টঙ্গীর মিলগেট এলাকায় টিনশেডের একটি বস্তি ও বস্তির ভেতরে ছোট্ট ছোট্ট ঘরে ঝুটে আগুন লাগে। এসময় স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। খবর পেয়ে টঙ্গী থেকে ৪ টি, উত্তরা থেকে ৩ টি ও পূবা’চল থেকে ফায়ার সার্ভিসের মোট ৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আজ শনিবার ভোর রাত ৫ টা ১০ মিনিটের সময় ওই লাগা আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

ফায়ার সার্ভিসের এ কম’কতা’ জানান, আগুন লাগার সূত্রপাত ও ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে। এ ঘটনায় এখনও পয’ন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে জানান তিনি।

এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স টঙ্গী স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. ইকবাল হাসান আগুন লাগার বিষয়টি স্বীকার করে জানান, আজ শনিবার ভোর রাত ৩ টা ১০ মিনিটের দিকে টঙ্গীর মিলগেট এলাকায় টিনশেড বস্তি ও ঝুটের গোডাউনে আগুন লাগে। পরে আজ শনিবার ২ টার দিকে ওই আগুন পুরোপুরি ভাবে নিবা’ পন করা হয়।

তিনি আরও জানান, এতে ৫ টি ঝুটের গোডাউন, ৯ টি দেকান ও ৫৩ টি রুম আগুনে পুড়ে গেছে। অগ্নিকান্ডের সূএপাত ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে। তবে, এতে কেউ হতাহত হয়নি।