মোংলায় করোনায় আরও ১ জনের মৃত্যু

0
91

মোঃসোহেল, মোংলা প্রতিনিধি: শুক্রবারও মোংলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক করোনা রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর ৬টায় করোনা আক্রান্ত মোঃ আলম (৬০) কে হাসপাতালে ভর্তি করান তার পরিবার। ভর্তির ঘন্টাখানেক পর হাসপাতালে মারা যান তিনি। তিনি শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। তিনি পৌর শহরের মাদ্রাসা রোডের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আলমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কর্তব্যরত চিকিৎসক ডাঃ মৌসুমী আফরোজা মৌ।

এর আগে করোনা আক্রান্ত হয়ে এ হাসপাতালে বৃহস্পতিবার দুইজন ও বুধবার একজনের মৃত্যু হয়। এনিয়ে তিনদিনে মোংলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত এক সপ্তাহে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালের বাহিরে বিভিন্ন এলাকায় মারা গেছেন আরো ৮/১০ জন।

হাসপাতালে করোনা আক্রান্ত রোগী ভর্তি, মৃত্যু ও করোনা রোগীর সংখ্যা বাড়ায় ভয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসছেনা সাধারণ রোগীরা। যার ফলে হাসপাতালের বেড খালী পড়ে রয়েছে। শুক্রবার সকালে হাসপাতালে গিয়ে দেখা গেছে ৫০ শয্যার এ হাসপাতালটির পুরুষ ওয়ার্ডে দুইজন ও নারী ওয়ার্ডে তিনজন রোগী রয়েছেন। যেখানে এর আগে ৫০ এর অধিক রোগী সব সময় ভর্তি থাকতেন। আর প্রতিদিন সেবা নিতে আসতেন প্রায় আড়াইশোর অধিক রোগী। তা এখন কমে মাত্র ৩০/৪০ জনে নেমে এসেছে।

বর্তমানে হাসপাতালটিতে কোন করোনা রোগী ভর্তি নেই। মুলত হাসপাতালে করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর কারণেই হাসপাতাল ছেড়ে চলে গেছেন অন্যান্য রোগীরীও। ভয়ে নতুন করে কেউ আসছেন না হাসপাতালে।
গত ১লা জুন থেকে ১০ জুন পর্যন্ত স্বাস্থ্য কমপ্লেক্সে ৩২০ জনের করোনা পরীক্ষা হয়। এতে ২০৮ জন করোনা সনাক্ত হয়েছেন। যার গড় সনাক্তের হার প্রায় ৬৫ ভাগ।