ঘোড়াঘাটে পানি নিস্কাশনে আর্থিক সহায়তা দিলেন শিবলী সাদিক এমপি

0
79
ঘোড়াঘাটে পানিবন্দী হয়ে পরা একটি গ্রাম পরিদর্শন করেন শিবলী সাদিক এমপি

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ঘোড়াঘাটে পানিবন্দী গ্রাম পরিদর্শনে এসে পানি নিস্কাশনের ব্যবস্থা করতে পুকুর মালিককে আর্থিক সহায়তা দিলেন দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিক।

জানা যায় ঘোড়াঘাট উপজেলার ১নং বুলাকিপুর ইউনিয়নের শালিকাদহ পশ্চিম পাড়া গ্রামের মোঃ জামাল সরকারের ছেলে এমদাদুল হক দুলা তার নিজ জমিতে পুকুর খনন করে রাস্তা ও ব্রিজের উপর মাটি ফেলে রাখে। ফলে ঐ গ্রামের প্রায় ২৫টি পরিবার পানিবন্দী হয়ে পরে।

এজন্য বেশ কয়েক দিন ধরে রাস্তাসহ গ্রামের মধ্যে হাটু পানি জমে থাকত। ফলে লোক জনের চলাচলে সৃষ্টি হয়েছে চরম দূর্ভোগ।

বিষয়টি নিয়ে উপজেলার বুলাকীপুর ইউনিয়ন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব লুৎফর রহমান উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দাখিল করে। পরে স্থানীয় সাংসদ শিবলী সাদিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও দেখে বিষয়টি তার নজরে আসে।

মঙ্গলবার (৮ই জুন) সকালে উপজেলার শালিকাদহ পশ্চিম পাড়া গ্রামে পরিদর্শনে এসে পানি নিস্কাশন ব্যবস্থা করতে পুকুর মালিকে ডেকে এনে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দেন এবং ঐ স্থানে একটি ড্রেন নির্মাণের জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

পরিদর্শন কালে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুর রাফে খন্দকার শাহানসা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাফিউল আলম, ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আজিম উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আজিজুর রহমান, বুলাকীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুর রহমান, বুলাকীপুর ইউপি চেয়ারম্যান মোঃ মাহফুজার রহমান, সমাজসেবক ইঞ্জিনিয়ার শামছুজ্জামান ছাপ্পুসহ অনেকে।