মানিকগঞ্জে মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচী শুরু করলেন মানিকগঞ্জ পুলিশ সুপার

0
90

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জজেলা প্রতিনিধি : মনিকগঞ্জে মুজিব শতবর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসাবে পুলিশ সুপারের কার্যালয়ে একশত উইপিন গাছ লাগিয়ে কর্মসুচী শুরু করেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম । সোমবার বিকেল ৫.০০ ঘটিকার সময় স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে এ কর্মসুচীর আয়োজন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামীম, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান এএসপি (ডিএসবি) নাসির উদ্দিন ডিআইও-১ রবিউল ইসলাম ওসি ডিবি মোহাম্মদ হানিফ সরকার এবং পুলিশের অন্যান্য অফিসার ও ফোর্স বৃন্দ।

এ সময় পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই। আগেকার দিনে চারদিকে যে গাছপালা দেখা যেত, তার তিনভাগের একভাগও এখন দেখা যায় না। এমন চলতে থাকলে তাপমাত্রা বৃদ্ধি পেয়ে পরিবেশের ওপর বিরূপ প্রতিক্রিয়া পড়বে। এজন্য দরকার অধিক হারে বৃক্ষরোপণ। গাছে গাছে, ফুলে-ফলে ভরে উঠুক আমাদের অফিস,বাড়ির আঙ্গিনাএবং স্কুল প্রতিষ্ঠানে ও রাস্তার পাশে গাছ লাগানোর কর্মসূচি অব্যাহত রাখতে হবে। বৃক্ষ নিধনের মিছিল এভাবে চলমান থাকলে মানবজীবন হুমকির মুখে পড়বে, পরিবেশের বিপর্যয় ঘটবে, দেশ ক্ষতিগ্রস্থ্য হবে, পৃথিবী ধ্বংসের মুখোমুখি হবে। তাই গাছ লাগিয়ে পরিবেশের ভারসাম্য ফিরিয়ে আনতে সবার দৃষ্টি আকর্ষণ করছি। তিনি আরো বলেন আমাদের এই গাছ লাগানো কর্মসূচি অব্যাহত থাকবে।