স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন

0
87

মো. ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ স্বাস্থ্যবিধি মেনে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার দাবিতে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকরা।

সোমবার সকাল ১১.৩০ মিনিটে ঈশ্বরগঞ্জ উপজেলার ২য় ফটক ও কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে “স্বাস্থ্য বিধি মেনে, শিক্ষা প্রতিষ্ঠান দেন খুলে” ও “খুলছে সিনেমা হল, বন্ধ কেন পরিক্ষা হল” এই শ্লোগানে ঈশ্বরগঞ্জে অবস্থানরত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধন চলাকালে শিক্ষার্থী বলেন, এক বছরের বেশি সময় ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দেশে সব কিছু চালু হলেও শিক্ষা প্রতিষ্ঠান খোলা হচ্ছে না। এভাবে আর কত দিন আমরা বসে থাকবো? অতিসত্বর সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জোর দাবি জানান তারা। অন্যথায়, সারা দেশের শিক্ষার্থীরা একত্রিত হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন বক্তারা।

উল্লেখ্য, করোনা মহামারির কারণে ২০২০ সালের ১৮ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। যা পরবর্তীতে কয়েক ধাপে বাড়ানো হয়। ফলে প্রায় দেড় বছর ধরে দেশের সকল শিক্ষপ্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে।