দৌলতদিয়া ঘাটে নদী পারের অপেক্ষায় গাড়ির দীর্ঘ সাড়ি

0
84

দেশের গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার হিসাবে পরিচিত রাজবাড়ীর দৌলত‌দিয়ায় নদী পা‌রের অপেক্ষায় দীর্ঘ সা‌ড়ে ৬ কিলোমিটার সড়‌কে যানবাহনের যানজট তৈরি হ‌য়ে‌ছে। রোববার (৩০ মে) বিকেলে ১ঘন্টা ফেরি বন্ধ থাকায় এ যানজট আরও বেড়ে যায়।

জানা গেছে, রোববার (৩০ মে) বিকেলে দৌলত‌দিয়া ঘাটের জিরো প‌য়েন্ট থে‌কে ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় তিন কি‌লো‌মিটার সড়‌কে যাত্রীবা‌হি বাস, পন্যবা‌হি ট্রাক, কার্ভাট ভ্যান ও বাইপাস সড়‌কে প্রাই‌ভেটকার, মাই‌ক্রোবাস এবং ঘাট থে‌কে ১৪ কি‌লো‌মিটার দু‌রে গোয়ালন্দের রাজবাড়ী-কু‌ষ্টিয়া আঞ্চলিক মহাসড়‌কের প্রায় সা‌ড়ে ৩ কি‌লো‌মিটার সড়‌কে পন্যবা‌হি ট্রাক ও কার্ভাট ভ্যান যানজট দেখা‌ গে‌ছে। এদিকে সি‌রিয়া‌লে পড়ে ঘন্টার পর ঘন্টা নদী পা‌রের অপেক্ষায় থাক‌তে হ‌চ্ছে যাত্রী ও চালক‌দের। এ কারণে তীব্র গরম, খাওয়া-দাওয়া ও টয়‌লেট সমস্যায় পড়‌তে হ‌চ্ছে তাদের।

‌বিআইড‌ব্লিউ‌টি‌সি দৌলত‌দিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) ফি‌রোজ শেখ জানান, লকডাউন শেষ হ‌তে যাচ্ছে। হয়‌তো সে কার‌ণে ঢাকায় ফিরছে অনেকে। যে কার‌ণে যানবাহ‌নের বাড়‌তি চাপ বেড়েছে দৌলত‌দিয়ায়। বর্তমা‌নে এ রু‌টে ছোট বড় ১৫টি ফে‌রি চলাচল কর‌ছে। এবং দৌলত‌দিয়া প্রা‌ন্তের ৩টি ঘাট সচল র‌য়ে‌ছে। ফে‌রি স্বাভা‌বিক ভা‌বে চলাচল কর‌লে দ্রুত চাপ ক‌মে যা‌বে।